সস্তায় ৩ জিবি র‍্যামের সাথে এলো Redmi Note 8

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi গত অক্টোবরে রেডমি নোট ৭ এর উত্তরসূরি Redmi Note 8 লঞ্চ করেছিল। এই ফোনটি অনলাইনে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে উপলব্ধ। আপনি Amazon ও শাওমির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফোনটি কিনতে পারবেন। এবার কোম্পানি রেডমি নোট ৮ এর ৩ জিবি ভ্যারিয়েন্ট ও লঞ্চ করলো। যদিও এই নতুন ভ্যারিয়েন্ট কেবল অফলাইনে পাওয়া যাবে।

৯১মোবাইলস এর রিপোর্ট অনুযায়ী, শাওমি ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে রেডমি নোট ৮ এর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করতে চলেছে। তবে এই ভ্যারিয়েন্টটি অনলাইনে পাওযা যাবেনা। ৩ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টটির দাম হবে ৯,৭৯৯ টাকা। অর্থাৎ অনলাইনে উপলব্ধ ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের থেকে ২০০ টাকা কম। তবে কেবল অফলাইনের জন্য কেন নতুন ভ্যারিয়েন্ট আনা হচ্ছে, তা স্পষ্ট করেনি শাওমি।

Xiaomi Redmi Note 8 স্পেসিফিকেশন, ফিচার :

রেডমি নোট ৮ ফোনটি বড় ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে সঙ্গে লঞ্চ হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০% । ডিসপ্লের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশনে রয়েছে। প্রসেসর এর কথা বললে এতে পাবেন কোয়ালকম স্নাপড্রাগণ ৬৬৫ প্রসেসর, যা আমরা Mi A3 তে দেখেছিলাম। এছাড়াও আছে অ্যাড্রেনো ৬৪০ জিপিইউ।

আগেই বলেছি ফোনটি চারটি রিয়ার ক্যামেরা সঙ্গে এসেছে। যার প্রাইমারি সেনসর সনি আইএমএক্স ৫৮৬ এর সঙ্গে ৪৮ মেগাপিক্সেল। প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭৫। অন্যান্য ক্যামেরা গুলি হল ৮ মেগাপিক্সেলের ১২০ ডিগ্ৰী wide-angle সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফির জন্য এই ফোনে এফ/২.০ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

শাওমি রেডমি নোট ৮ ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে লাঞ্চ হয়েছে। যার সাথে ১৮ওয়াট চার্জার সাপোর্ট করবে। কানেকটিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫এমএম হেডফোন জ্যাক, ফোরজি ভোল্টি ও ওয়াইফাই।

 

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!