লঞ্চের আগেই ফাঁস Redmi Note 9 5G এর দাম ও স্পেসিফিকেশন

শাওমির Redmi Note 9 সিরিজ সারাবিশ্বেই ব্যাপক জনপ্রিয়। কোম্পানি এবার এই সিরিজের 5G ফোন নিয়ে আসছে। কিছুদিন আগেই Redmi Note 9 5G নামে একটি ফোনকে 3C সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। ওয়েবসাইটে এই ফোনের মডেল নম্বর M2002J9E ।যার পর পরিষ্কার হয়ে গিয়েছিল যে ফোনটি শীঘ্রই লঞ্চ হবে। যদিও ওয়েবসাইটে ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি।

তবে এবার জনপ্রিয় টিপ্সটার Digital Chat Station তার টুইটার অ্যাকাউন্ট থেকে রেডমি নোট ৯ ৫জি এর স্পেসিফিকেশন পোস্ট করেছেন। যদিও তিনি ফোনের নাম উল্লেখ করেন নি, তবে এই টুইটকে রিটুইট করে টিপ্সটার সুধাংশু অম্ভর জানিয়েছেন এটি Redmi Note 9 5G এর স্পেসিফিকেশন।

টিপ্সটারের রিপোর্ট অনুযায়ী, রেডমি নোট ৯ ৫জি ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। আবার ফোনটি আসবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসরের সাথে। এই ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা ক্যামেরার সাথে লঞ্চ হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল।

এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। যদিও ফোনটির ডিসপ্লে সাইজ জানা যায়নি। তবে এতে এলসিডি ডিসপ্লে প্যানেল থাকবে। আবার এই ফোনে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে। জানা গেছে Redmi Note 9 5G এবং রেডমি নোট ৯ এস এর মধ্যে কেবল ৫জি কানেক্টিভিটির তফাত থাকবে। এদিকে এই ৫জি ফোনের দাম ২০,০০০ টাকার কম হবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে।