বাজারে আসছে রেডমির 5G ফোন Redmi Note 9 5G, থাকবে শক্তিশালী প্রসেসর

Xiaomi সম্প্রতি ভারতীয় বাজারে রেডমি নোট ৯ সিরিজে দুটি ফোন Redmi Note 9 Pro এবং Redmi Note 9 Pro Max লঞ্চ করেছিল। এছাড়াও থাইল্যান্ড, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে কোম্পানি এই সিরিজের আরেকটি ফোন Redmi Note 9S লঞ্চ করে। রিপোর্ট অনুযায়ী, এবার শাওমি এই সিরিজের আরও একটি স্মার্টফোন বাজারে আনবে। এই ফোনটির নাম হবে Redmi Note 9 5G ।

গিজমোচীনা এর প্রতিবেদন অনুসারে, সম্প্রতি 3C সার্টিফিকেশন সাইটে রেডমি নোট ৯ ফাইভজি ফোনকে দেখা গেছে। ওয়েবসাইটে এই ফোনের মডেল নম্বর M2002J9E । আবার এই ফোনে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে। Redmi Note 9 5G এবং রেডমি নোট ৯ এস এর মধ্যে কেবল ৫জি কানেক্টিভিটির তফাত থাকবে। অর্থাৎ প্রসেসরের ক্ষেত্রে পরিবর্তন দেখা যাবে। স্বাভাবিক ভাবে এই মডেলের দাম বেশি হবে। এছাড়া এই ফোন সম্পর্কে অন্য কোনো তথ্য পাওয়া যায়নি।

Redmi Note 9S স্পেসিফিকেশন, ফিচার :

রেডমি নোট ৯ এস ফোনে ৬.৬৭ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। ডিসপ্লেতে এইচডিআর ১০ সাপোর্ট দেওয়া হয়েছে। ডুয়েল সিমের সাথে এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেম রয়েছে। এই ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, যেটি ৮ এনএম প্রসেসের উপর তৈরী করা হয়েছে। এছাড়াও আছে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।

Redmi Note 9S ক্যামেরা :

এই ফোনে চারটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রধান ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য ক্যামেরাগুলি হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

Redmi Note 9S ব্যাটারি ও কানেক্টিভিটি :

এই ফোনে ৫,০২০ এমএএইচ ব্যাটারি দিয়েছে কোম্পানি। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফাস্ট চার্জার ফোনের বক্সেই পাওয়া যাবে। এই ফোনের পাওয়ার বাটনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, ৩.৫ এমএম হেডফোন জ্যাকের মতো বিভিন্ন ফিচার।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।