আজ আসছে Redmi Note 9, Mi Note 10 Lite, ফোনে লাইভ দেখুন লঞ্চ ইভেন্ট

Xiaomi আজ গ্লোবাল মার্কেটে একটি লঞ্চ ইভেন্ট আয়োজন করতে চলেছে। এই ইভেন্টে কোম্পানি Redmi Note 9 এবং Mi Note 10 Lite লঞ্চ করবে। দুটি ফোন সম্পর্কেই আমরা ইতিমধ্যেই বেশ কিছু তথ্য পেয়েছি। কয়েকদিন আগে Mi Note 10 Lite কে FCC সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছিল। এদিকে রেডমি নোট ৯ সিরিজের তৃতীয় ফোন হিসাবে আসবে Redmi Note 9। আসুন এই দুটি ফোনের লঞ্চ ইভেন্ট কিভাবে দেখবেন ও এদের সম্ভাব্য ফিচার সম্পর্কে জেনে নেই।

রেডমি নোট ৯ ও মি নোট ১০ লাইট এর জন্য কোম্পানি অনলাইন লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। অর্থাৎ ঘরে বসেই আপনি এই ইভেন্ট লাইভ দেখতে পাবেন। ভারতীয় সময় অনুসারে বিকাল ৫.৩০ মিনিট থেকে এই লঞ্চ ইভেন্ট শুরু হবে। আপনি যদি এই লঞ্চ ইভেন্ট লাইভ দেখতে চান তাহলে কোম্পানির YouTube চ্যানেল এবং সোশ্যাল অ্যাকাউন্ট থেকে দেখতে পাবেন। অথবা নিচে লিংকে ক্লিক করে দেখতে পাবেন।

Redmi Note 9 সম্ভাব্য ফিচার :

কিছুদিন আগে রেডমি নোট ৯ এর ফিচার ফাঁস হয়েছিল। সেখানে বলা হয় এই ফোনে ৬.৫৩ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। যার রেজুলেশন হবে ফুল এইচডি প্লাস। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর থাকবে। এছাড়াও এতে ৫,০২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। যদিও এতে ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া হবেনা। এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেম থাকবে। ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসতে পারে, যথা- ৩ জিবি/৪ জিবি/৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ। ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সহ আরও তিনটি ক্যামেরা ও ফ্ল্যাশ লাইট দেওয়া হতে পারে। অন্য ক্যামেরাগুলি হল ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এখানে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। 

Mi Note 10 Lite সম্ভাব্য ফিচার :

সম্প্রতি এই ফোনটিকে US FCC ওয়েবসাইটে দেখা গেছে এবং এর কিছু ফিচার সম্পর্কেও জানা গেছে। Xiaomi Mi Note 10 Lite ফোনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকতে পারে। এই ফোনে আমরা ৫টি রিয়ার ক্যামেরা দেখতে পেতে পারি। যে ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল। ওয়েবসাইট অনুযায়ী, শাওমি এমআই নোট ১০ লাইট ফোনে লেজার অটোফোকাস থাকবে না।