লেন্সের ওপর জমছে ধুলো, প্রবল সমস্যায় Redmi Note 9 এবং Note 9 Pro ব্যবহারকারীরা

কয়েকজন Redmi Note 9 এবং Note 9 Pro ব্যবহারকারী অভিযোগ করেছেন যে, ফোনের ক্যামেরা মডিউলটি এয়ারটাইট নয়।

বাজেট এবং মিড-রেঞ্জ ফোন হিসেবে Redmi Note 9 এবং Note 9 Pro ফোনদুটি যে জনপ্রিয়তার শিখরে আছে সে বিষয়ে কোনো সন্দেহের অবকাশ নেই। প্রতিটি অনলাইন ফ্ল্যাশ সেলে কয়েক সেকেন্ডে ফোনদুটির স্টক শেষ হয়ে যাওয়া তারই প্রমাণ। এবার এই ফোনদুটির বিরুদ্ধেই উঠলো এক গুরুতর অভিযোগ।

কয়েকজন Redmi Note 9 এবং Note 9 Pro ব্যবহারকারী অভিযোগ করেছেন যে, ফোনের ক্যামেরা মডিউলটি এয়ারটাইট নয়। ফলে সহজেই লেন্সের মধ্যে ধূলিকনা ঢুকে ক্যামেরার কর্মক্ষমতাকে নষ্ট করছে ৷

Mi Forum এ এরকম কয়েকটি পোস্ট শেয়ার করা হয়েছে। যেখানে দেখা গেছে, ক্যামেরা মডিউলের ভেতরে ধুলো জমে পড়ে আছে। তবে কেবল Note 9 এবং Note 9 Pro ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন এমন নয়, কয়েকজন Note 9 Pro Max ব্যবহারকারীরাও অনুরূপ সমস্যা নিয়ে পোস্ট করেছেন।

Notebookcheck.net.in তাদের প্রতিবেদনে জানিয়েছে, Xiaomi নিজেও তাদের ফোনে এই সমস্যা ব্যাপারে অবগত। শাওমি ইন্দোনেশিয়ার জেনারেল ম্যানেজার Alvin Tse এরকম কয়েকটি অভিযোগে গত জুন মাসেও পেয়েছিলেন। তিনি তখন আশ্বস্ত করেছিলেন, কোয়ালিটি কনট্রোল প্রক্রিয়াটি আরো উন্নত করা হবে যাতে এই ধরনের সমস্যা ভবিষ্যতে এড়ানো যায় এবং তিনি ডিভিইসগুলি নিকটবর্তী শাওমির সার্ভিস সেন্টারে ঠিক করতে দেওয়ার জন্য পরামর্শ দিয়েছিলেন।

piunikaweb.com এর একটি রিপোর্টে বলা হয়েছে, সময়ের সাথে সাথে এমন অভিযোগের সংখ্যা পাল্লা দিয়ে বেড়েছে। সেক্ষেত্রে, ফোনের কোয়ালিটি চেকিং করার সময় কোনো ত্রূটি থাকতে পারে।

বলা বাহুল্য, ফোনের ক্যামেরা নিয়ে এবার চিন্তিত বহু Redmi Note 9 এবং Note 9 Pro ইউজার। সফটওয়্যার সর্ম্পকিত সমস্যা হলে সেটি প্যাচ আপডেটের মাধ্যমে সহজেই সমাধান করে দেওয়া যায় তবে এক্ষেত্রে সমস্যাটি যেহেতু হার্ডওয়্যারের তাই এই প্যান্ডেমিক পরিস্থিতিতে শাওমির সার্ভিস সেন্টারে গিয়ে সেটি ঠিক করা ব্যবহারকারীদের কাছে কিছুটা কঠিন এবং সময়সাপেক্ষ হতে পারে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.