দিদির দেওয়া Redmi Note 9 Pro ফোনে আগুন, উপস্থিত বুদ্ধিতে দুর্ঘটনা এড়ালো ভাই

Redmi note 9 caught fires users tweet xiaomi says external force led to damage

দিদির কাছ থেকে পাওয়া উপহার যে এমন ভয়ঙ্কর অভিজ্ঞতার কারণ হয়ে উঠবে, তা অবশ্য ভাই কখনও কল্পনা করেনি। প্রিয়াঙ্কা পাভরা (Priyanka Pavra) নামে এক টুইটার ইউজার তাঁর ভাইয়ের সাথে হওয়া এমনই এক শিউরে ওঠার কাহিনী সামাজিক গণমাধ্যমটিতে শেয়ার করেছেন। প্রিয়াঙ্কা বলছেন, ভাইকে উপহার দেওয়া স্মার্টফোনে হঠাৎই আগুন ধরে এমন অবস্থা হয়েছে যে সেটি আর সারাই করার মতো অবস্থায় নেই।

প্রিয়াঙ্কা টুইটে লিখছেন, “আমি স্মার্টফোনটি গত ডিসেম্বরে আমার ছোট ভাইয়ের জন্য কিনেছিলাম, এবং আজ সেটি থেকে হঠাৎই ধোঁয়া উঠতে শুরু করে। ভাই ভয় পেয়ে ফোনের ওপর জল ছিটাতে থাকে৷ কারণ ফোনে আগুন ধরা নিয়ে ও আগে অনেক ভিডিও দেখেছিল।”

ফোন পুড়ে গেলেও প্রিয়াঙ্কা বা তাঁর ছোট ভাইয়ের শরীরে কোনো আঁচর লাগেনি, এটাই যা স্বস্তির খবর। আসলে সঠিক সময়ে ফোনের ওপর জল দিয়েই যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা গিয়েছে, তা স্পষ্ট। প্রিয়াঙ্কা টুইটে দুটি ছবি শেয়ার করেছেন। স্মার্টফোনটি রেডমি নোট ৯ প্রো বা নোট ৯ প্রো ম্যাক্স-র মধ্যে একটি হবে বলে ছবি দেখে অনুমান করা যাচ্ছে। ফোনটির ব্যাক প্যানেল পুড়ে তো গেছেই, সেইসঙ্গে ডিসপ্লেও গিয়েছে ভেঙে। অভিযোগ জানিয়ে প্রিয়াঙ্কা টুইটে রেডমি ইন্ডিয়ার সাপোর্ট টিম ও ভারতে শাওমির সিইও মনু কুমার জৈনকে ট্যাগ করেছিলেন।

টুইটারে পোস্টটি দেখে রেডমির সাপোর্ট টিমের তরফে প্রিয়াঙ্কার সাথে যোগাযোগ করা হয়। যদিও প্রাথমিক তদন্ত থেকে জানা গিয়েছে, ফোনের অভ্যন্তরে কোনো ত্রুটির কারণে ফোনে বিস্ফোরণ ঘটেনি, বাহ্যিক কারণই এর জন্য দায়ী। শাওমি একটি বিবৃতিতে জানিয়েছে, এই পর্যায়ে, বিষয়টির কারণ উদঘাটনের জন্য আমাদের টিম তদন্ত চালাচ্ছে। প্রাথমিক তদন্তের ভিত্তিতে দেখা গিয়েছে যে বাহ্যিক বলের কারণে ফোনের ক্ষতি হয়েছে। বিষয়টি যাতে দ্রুত সমাধান করা হয় তা নিশ্চিত করার জন্য আমরা গ্রাহকের সাথে যোগাযোগ রাখছি।”

তবে এরকম ঘটনা প্রথমবার নয়। এর আগেও শাওমির ফোন পুড়ে যাওয়ার ঘটনা সামনে এসেছিল। গত বছর, গুজরাতের একটি ফোন রিপেয়ারিং-এর দোকানে রেডমি নোট ৬ প্রো-তে আগুন ধরে গিয়ে ফোন পুরোপুরি নষ্ট হয়ে গিয়েছিল।

এছাড়াও, এক রেডমি নোট ৭ ব্যবহারকারী এমনই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন। যদিও সে ক্ষেত্রে, শাওমির পক্ষ থেকে তাঁকে ক্ষতিপূরণ হিসেবে নতুন রেডমি নোট ৭ স্মার্টফোন দেওয়া হয়েছিল। শাওমি প্রিয়াঙ্কা পাভরাকে কোনও ক্ষতিপূরণ দেবে কিনা সেটাই এখন দেখার বিষয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন