শীঘ্রই আসছে Redmi Note 9 এর ভারতীয় সংস্করণ, থাকবে ৫০২০ mAh ব্যাটারি

Xiaomi কিছুদিন আগে ভারতে তাদের ফ্ল্যাগশিপ ফোন Mi 10 লঞ্চ করেছিল। তবে এবার কোম্পানি রেডমি সিরিজের আরও একটি ফোন ভারতে আনতে চলেছে। এই ফোনটি হল Redmi Note 9। সম্প্রতি এই ফোনটিকে Wi-Fi Alliance ওয়েবসাইটে দেখা গেছে। যার মডেল নম্বর M2003J15SI। আপনাকে জানিয়ে রাখি কিছুদিন আগে কোম্পানি গ্লোবাল মার্কেটে Redmi Note 9 লঞ্চ করেছিল। যদিও মনে করা হচ্ছে ভারতের রেডমি নোট ৯ ফোনটি গ্লোবাল ভ্যারিয়েন্টের থেকে আলাদা হবে।

এদিকে টেক মাস্টার, Mukul Sharma আজ জানিয়েছেন রেডমি নোট ৯ শীঘ্রই ভারতে আসছে। এর ইন্ডিয়ান ভ্যারিয়েন্টে বেশ কিছু বদল দেখা যাবে। যেমন এই ফোনে সাপোর্ট করবে ওয়াই ফাই ৮০২.১১ বি/জি/এসি স্ট্যান্ডার্ড। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI 12 ইউআই এর সাথে আসতে পারে। আসুন জেনে নিই গ্লোবাল মার্কেটে রেডমি নোট ৯ কি ফিচারের সাথে লঞ্চ হয়েছিল।

Redmi Note 9 স্পেসিফিকেশন :

শাওমি রেডমি নোট ৯ ফোনটি ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। কাট আউট টি ডিসপ্লের বাম দিকে আছে। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে আইএর ব্লাস্টার সাপোর্ট করলো। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।

এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, যেটি ১১৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ অফার করে। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ পাবেন। পাওয়ারের কথা বললে এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ফোনের ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের প্রায় ১৪,৯৩০ টাকা।