আজ থেকে শুরু হল Redmi Note 9 এর ওপেন সেল, এখন যখন ইচ্ছা কিনতে পারবেন

redmi-note-9-is-available-for-open-sale-in-india-via-amazon-mi-com

কিছুমাস আগেই ভারতে এসেছিল Redmi Note 9। বাজেট রেঞ্জে আসা এই ফোনটি এতদিন ফ্ল্যাশ সেলে পাওয়া যেত। তবে এবার থেকে রেডমি নোট ৯ ওপেন সেলে কেনা যাবে। অর্থাৎ ফোনটি ২৪x৭ বিক্রির জন্য উপলব্ধ থাকবে। এর আগে রেডমি, নোট ৯ সিরিজের বাকি দুটি ফোন, Redmi Note 9 Pro ও Redmi Note 9 Pro Max কেও ওপেন সেলে বিক্রি করছে। রেডমি নোট ৯ ফোনের সেরা কয়েকটি ফিচার হল ৫,০২০ এমএএইচ ব্যাটারি, কোয়াড রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ও পাঞ্চ হোল ডিসপ্লে।

Redmi Note 9 এখন ওপেন সেলে পাওয়া যাবে

রেডমি নোট ৯ এর ফ্ল্যাশ সেল Amazon, Mi.com এবং Mi Home stores প্রভৃতি প্ল্যাটফর্ম থেকে অনুষ্ঠিত হত। ওপেন সেলেও ফোনটি এই প্ল্যাটফর্মগুলি থেকেকেনা যাবে। Techgup এর টিম আজ থেকেই Amazon সহ প্রতিটি সাইটে ফোনটিকে খুঁজে পেয়েছে।

রেডমি নোট ৯ ভারতে তিনটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। যেগুলি হল ৪ জিবি + ৬৪ জিবি, ৪ জিবি + ১২৮ জিবি ও ৬ জিবি + ১২৮ জিবি। এই তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১১,৯৯৯ টাকা, ১৩,৯৯৯ টাকা ও ১৪,৯৯৯ টাকা। ফোনটি অ্যাকোয়া গ্রীন, অ্যাকোয়া হোয়াইট, পেবল গ্রে এবং স্কারলেট রেড কালারে উপলব্ধ।

Redmi Note 9 স্পেসিফিকেশন

Redmi Note 9 ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে পাবেন কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে আইএর ব্লাস্টার সাপোর্ট করলো। এই ফোনে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড সহ মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। শাওমি রেডমি নোট ৯ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেমের চলবে।

পাওয়ারের কথা বললে এতে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। Redmi Note 9 ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, যেটি ১১৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ অফার করে। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।