৩০ এপ্রিল লঞ্চ হবে Redmi Note 9, দাম জেনে নিন

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি (Xiaomi) প্রতিবছরের মতো এবছরেও একগুচ্ছ স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা নিচ্ছে। কোম্পানি বছরের শুরুতেই ভারতে রেডমি নোট ৯ সিরিজ লঞ্চ করেছিল। এই সিরিজে কোম্পানি আপাতত Redmi Note 9 Pro এবং Redmi Note 9 Pro Max ভারতে এনেছে। এবার কোম্পানি এই সিরিজের Redmi Note 9 বাজারে আনবে। কোম্পানির তরফে জানানো হয়েছে আগামী ৩০ এপ্রিল এই ফোন কে লঞ্চ করা হবে।

ইতিমধ্যেই এই ফোনের কিছু ফিচার ফাঁস হয়েছে। তবে জানা গেছে রেডমি নোট ৯ কে চীনে Redmi 10X নামে লঞ্চ করা হবে। তবে গ্লোবাল মার্কেটে এই ফোনের নাম হবে Redmi Note 9। এই ফোনকে ১০ টাকার রেঞ্জে লঞ্চ করা হবে। কিছুদিন আগে এই ফোনকে সার্টিফিকেশন সাইট TENAA তে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

টিনা তে Redmi Note 9 ফোনটি Xiaomi M2003J15SC মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত হয়েছে। এই ওয়েবসাইট অনুযায়ী, রেডমি নোট ৯ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। কারণ যে ছবিটি এই সাইটে পোস্ট করা হয়েছে তাতে রেডমি নোট ৯ প্রো এর মত ক্যামেরা সেটআপ দেখা গেছে। ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সহ আরও তিনটি ক্যামেরা ও ফ্ল্যাশ লাইট দেওয়া হতে পারে।

অন্য ক্যামেরাগুলি হল ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এখানে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এর পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও থাকবে। আবার এর ফোনের সামনে পাঞ্চ হোল ডিজাইন ডিসপ্লে দেওয়া হবে। এই পাঞ্চ হোল ডিসপ্লের উপরি ভাগে বাম দিকের কোণায় থাকবে।

কিছুদিন আগে রেডমি নোট ৯ এর ফিচার ফাঁস হয়েছিল। সেখানে বলা হয় এই ফোনে ৬.৫৩ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। যার রেজুলেশন হবে ফুল এইচডি প্লাস। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর থাকবে। এছাড়াও এতে ৫,০২০ এমএএইচ ব্যাটারি রয়েছে। যদিও এতে ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া হবেনা। এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেম থাকবে। ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসতে পারে, যথা- ৩ জিবি/৪ জিবি/৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।