৫০২০ mAh ব্যাটারি ও কোয়াড রিয়ার ক্যামেরা, লঞ্চ হল Redmi Note 9

Xiaomi বাজেট রেঞ্জে বাজারে আনলো আরও একটি ফোন। এই ফোনের নাম Redmi Note 9। আজ অনলাইনে অনুষ্ঠিত একটি লঞ্চ ইভেন্টে কোম্পানি এই ফোনের সাথে Mi Note 10 Lite ও লঞ্চ করেছে। রেডমি নোট ৯ ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা, ৫,০২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এটি মিড রেঞ্জে লঞ্চ করেছে কোম্পানি। আশা করা যায় ফোনটি শীঘ্রই ভারতে আসবে। আসুন Redmi Note 9 ফোনের স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Redmi Note 9 দাম :

রেডমি নোট ৯ ফোনটি সবুজ, ধূসর ও সাদা রঙে পাওয়া যাবে। এই ফোনের ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৯৯ ডলার ( ১৪,৯৩০ টাকা)। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৮,৬৮০ টাকা। কোম্পানি এই ফোনটিকে কবে ভারতে লঞ্চ করবে তা এখনও জানায়নি।

Redmi Note 9 স্পেসিফিকেশন :

শাওমি রেডমি নোট ৯ ফোনটি ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। কাট আউট টি ডিসপ্লের বাম দিকে আছে। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে আইএর ব্লাস্টার সাপোর্ট করলো। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।

এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, যেটি ১১৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ অফার করে। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ পাবেন। পাওয়ারের কথা বললে এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।