লঞ্চ হল Redmi Note 9 এর নতুন ভ্যারিয়েন্ট, জানুন দাম ও স্পেসিফিকেশন

redmi-note-9-onyx-black-color-variant-launched-in-global-market

কদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে Redmi Note 9। এই ফোনটি পেবল গ্রে, আর্কটিক হোয়াইট এবং অ্যাকোয়া সবুজ কালার ভ্যারিয়েন্টে ভারতে এসেছিল। এবার এই ফোনের আরও একটি কালার ভ্যারিয়েন্ট বাজারে এল। এখন থেকে গ্লোবাল মার্কেটে Redmi Note 9 ফোনটি Onyx Black কালারেও পাওয়া যাবে। শাওমি তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে নতুন কালার ভ্যারিয়েন্টের কথা জানিয়ে লিখেছে, ‘নতুন রঙ, নতুন মেজাজ। এখনও একটি হটশট’।

যদিও কোম্পানির তরফে এখনও পরিষ্কার করা হয়নি যে, রেডমি নোট ৯ এর অনিক্স ব্ল্যাক ভারতে পাওয়া যাবে কিনা। এদিকে কালার ছাড়া ফোনের দাম ও স্পেসিফিকেশনে কোনো বদল করা হয়নি। রেডমি নোট ৯ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১১,৯৯৯ টাকা এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৩,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৪,৯৯৯ টাকা।

Redmi Note 9 স্পেসিফিকেশন:

শাওমি রেডমি নোট ৯ ফোনটি ৪৫০ নিটস ব্রাইটনেস সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে পাবেন কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। কাট আউট টি ডিসপ্লের বাম দিকে আছে। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে আইএর ব্লাস্টার সাপোর্ট করলো। এই ফোনে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড সহ মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।

এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, যেটি ১১৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ অফার করে। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ পাবেন। পাওয়ারের কথা বললে এতে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।