অসাধারণ ডিজাইন ও ১০৮ এমপি ক্যামেরা সহ কাল আসবে Redmi Note 9 Pro 5G

Redmi Note 9 5G সিরিজ লঞ্চের সন্ধিক্ষণে আমরা এখন দাঁড়িয়ে। একদিন পরেই ২৬ নভেম্বর রেডমি এই সিরিজের তিনটি ফোন চীনে লঞ্চ করতে চলেছে। যথা- Redmi Note 9 5G, Redmi Note 9 Pro 5G ও Redmi Note 9T। তবে অফিসিয়াল লঞ্চের আগে রেডমির জেনারেল ম্যানেজার লু উইবিং Redmi Note 9 Pro 5G ফোনটির রিয়ার ডিজাইনের একটি অফিসিয়াল রেন্ডার শেয়ার করেছেন।

ছবিতে দেখা গেছে, রেডমি নোট ৯ প্রো ৫জি ফোনের ব্যাক প্যানেলের ওপরের অংশ জুড়ে টারকুইজ কালার এবং নীচের দিকের কিছুটা অংশে পিচ কালার ব্যবহার করা হয়েছে। Mi 10T Lite এর রোজ গোল্ড ব্লিচ কালার ভ্যারিয়েন্টের সাথে এর বেশ সাদৃশ্য খুঁজে পাওয়া যায়। ব্যাক প্যানেলে দেওয়া হয়েছে ম্যাট ফিনিশ। বৃত্তাকার আকৃতির ক্যামেরা মডিউলে থাকবে চারটি সেন্সর। ক্যামেরা মডিউলের বাইরে ডানদিকে ডুয়াল টোন ফ্ল্যাশ আছে। ফোনের ডান প্রান্তে ভলিউম রকার এবং সাইড মাউন্টেড ফিঙ্গারপিন্ট সেন্সর রাখা হয়েছে।

Redmi Note 9 Pro 5G rear offcial render

কিছু রিপোর্টে দাবি করা হচ্ছে, Xiaomi Mi 10T Lite ফোনটির রিব্রান্ডেড হিসাবে রেডমি চীনের বাজারে Redmi Note 9 Pro 5G নামে লঞ্চ করবে। তবে বড়ো পরিবর্তন থাকবে ক্যামেরা সেটআপে। যেমন- Xiaomi Mi 10T Lite ফোনের কোয়াড ক্যামেরায় প্রাইমারি ক্যামেরা ছিল ৬৪ মেগাপিক্সেলের। তবে Redmi Note 9 Pro 5G ফোনের কোয়াড ক্যামেরা সিস্টেমের প্রাইমারি সেন্সর হবে ১০৮ মেগাপিক্সেলের। লু উইবিং অবশ্য আগেই ইঙ্গিত দিয়েছিলেন, Redmi Note 9 5G সিরিজে দুর্ধর্ষ ক্যামেরা থাকতে চলেছে।

Redmi Note 9 Pro 5G এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রেডমি নোট নাইন প্রো ৫জি ফোনে থাকবে ৬.৬৭ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লের রেজুলেশান ১০৮০x২৪০০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ফোনটি ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সাথে আসতে পারে। ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৪,৮২০ এমএএইচ ব্যাটারি এই ফোনে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। এছাড়া Geekbench থেকে জানা গিয়েছিল, ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট ব্যবহার করা হবে। যাইহোক অফিসিয়াল স্পেসিফিকেশন জানার জন্য আর মাত্র একটা দিনের অপেক্ষা।