5G সাপোর্ট সহ বিশেষ রিটেল বক্সের সাথে আসবে Redmi Note 9 Pro 5G

চলতি বছরের মার্চ মাসে Redmi Note 9 Pro এবং Redmi Note 9 Pro Max স্মার্টফোন দুটি ভারতের বাজারে আসে। এই দুটি ফোনে 4G কানেক্টিভিটি ছিল। এবার শাওমির সাব ব্র্যান্ড এই সিরিজে নতুন একটি স্মার্টফোন যোগ করতে চলেছে যা Redmi Note 9 Pro 5G নামে বাজারে আসবে। বোঝাই যাচ্ছে নতুন বিকল্প হিসেবে এই ফোনে থাকবে 5G কানেক্টিভিটি। আর কিছুদিনের মধ্যেই রেডমি ফোনটিকে চীনের বাজারে লঞ্চ করবে বলে জানা যাচ্ছে।

তবে শুধু 5G সাপোর্ট নয়, অন্যান্য স্পেসিফিকেশনের দিক দিয়েও রেডমি নোট ৯ প্রো ৫জি পূর্ববর্তী ভ্যারিয়েন্টগুলির থেকে আলাদা হবে। ফোনটির প্যাকেজিংয়েও থাকবে চমক। এটি একটি বিশেষ রিটেল বক্স সহ আসবে। সম্প্রতি রেডমি’র জেনারেল ম্যানেজার Lu Weibing মাইক্রো-ব্লগিং সাইট Weibo -তে এই সংক্রান্ত একটি ছবি পোস্ট করেছেন। এই ছবিতে Lu Weibing এর সাথে লেহুয়া এন্টারটেইনমেন্টের জিএম Du Hua কে দেখা গেছে। তারা দুজনে মিলে একটি নতুন স্মার্টফোন বক্স সামনে এনেছেন। কাছ থেকে দেখলে বোঝা যায় এই বক্সটি রেডমি নোট ৯ প্রো ৫জি স্মার্টফোনের।

Redmi Note 9 Pro 5G Special packaging

ছবিতে দেখা স্মার্টফোনের নতুন রিটেল বক্সটি রেডমির পূর্ববর্তী বক্সগুলির থেকে পৃথক। এতে অনেকগুলো রং ব্যবহার করা হয়েছে। সাথে রয়েছে বিভিন্ন কার্টুন চরিত্রের ছবি। নতুন এই রিটেল বক্স থেকে অবশ্য ফোনের স্পেসিফিকেশন জানার কোন উপায় নেই। সেসব জানতে হলে Redmi Note 9 Pro 5G ফোনের অফিসিয়াল পোস্টারের দিকে তাকাতে হবে।

Redmi Note 9 Pro 5G ফোনের স্পেসিফিকেশন

অফিসিয়াল পোস্টার অনুযায়ী রেডমি নোট ৯ প্রো ৫জি স্মার্টফোনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। সেদিক থেকে Mi 10T Lite 5G ফোনের সঙ্গে এর ডিজাইনের সাদৃশ্য আছে। ফটোগ্রাফির জন্য এই ফোনে থাকছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এছাড়া ফোনটিতে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। রেডমির এই আপকামিং স্মার্টফোনে সেন্টার্ড পাঞ্চ হোল ডিসপ্লের দেখা মিলবে।

এমআই ১০টি লাইট ৫জি’র মতোই রেডমি নোট ৯ প্রো ৫জি ফোনে স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেট ব্যবহার করা হবে। নোট ৯ প্রো সিরিজের এই স্মার্টফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম সহ আসবে। ফোনটির সঙ্গে রেডমি ৪৮২০ এমএএইচের ব্যাটারি এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট প্রদান করবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।