Redmi Note 9 Pro ও Redmi Note 9 Pro Max ইউজারদের জন্য সুখবর, এল নতুন MIUI 12.5 আপডেট

Redmi Note 9 Pro ও Redmi Note 9 Pro Max ফোনে এল নতুন MIUI আপডেট

redmi-note-9-pro-max-getting-miui-12-5-enhanced-edition-update-in-india

প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০২১-এর শেষলগ্নে শাওমির মোবাইল অপারেটিং সিস্টেমের নতুন ভার্সন MIUI 13 ঘোষিত হবেই বলেই খবর। তবে MIUI-এর লেটেস্ট ভার্সন MIUI 12.5 Enhanced Edition এখনও শাওমির কিছু ফোনে আসা বাকি। আবার লেটেস্ট ভার্সন পাওয়া দূরের কথা, শাওমির কিছু ডিভাইসে আজ অব্দি MIUI 12.5 আপডেট রোলআউট হয়নি। শাওমির সাব ব্র্যান্ড রেডমির এমনই দুই হ্যান্ডসেট এবার MIUI-এর নতুন ও পুরনো ভার্সনে আপডেট হতে চলেছে।

আজ্ঞে হ্যাঁ! ভারতে Redmi Note 9 Pro ও Redmi Note 9 Pro Max ব্যবহারকারীরা নতুন সিস্টেম আপডেট পাচ্ছেন। প্রথম ফোনে লেটেস্ট MIUI 12.5 Enhanced Edition এবং এর থেকে দামি হওয়া সত্বেও দ্বিতীয় ফোনে প্রায় এক বছরের পুরনো MIUI 12.5 আপডেট রোলআউট করা চলছে।

আপডেটগুলি নিম্নলিখিত বিল্ড নম্বরের সঙ্গে এসেছে

Redmi Note 9 Pro

MIUI 12.5 Enhanced Edition – V12.5.2.0.RJWINXM

Redmi Note 9 Pro Max

MIUI 12.5 – V12.5.3.0.RJXINXM

উল্লেখ্য, উপরের MIUI বিল্ডগুলি স্টেবেল বিটা ফেজে রয়েছে। সহজ করে বললে, ব্যাচ ধরে রোলআউট করা হচ্ছে। এর ফলে কেউ এটি আগেও পেতে পারেন, আবার বাকিদের অন্যদের তুলনায় প্রতীক্ষার মেয়াদ বাড়তে পারে।

আপনার ফোনে আপডেট এলে নোটিফিকেশন পেয়ে যাবেন। এছাড়া ফোনের ‘সেটিং’ অপশন থেকে ‘অ্যাবাউট ফোন’ সেকশনে গিয়েও আপডেট এসেছে কিনা চেক করতে পারেন। তবে আমরা অনুরোধ করবো, আপডেট কারার আগে ফোনের ডেটা ব্যাকআপ নিয়ে রাখবেন।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷