ভারতীয় Redmi Note 9 ব্যবহারকারীদের জন্য এল MIUI 12 আপডেট

redmi-note-9-starts-getting-miui-12-update-in-india

আজই Xiaomi ভারতে লঞ্চ করতে চলেছে অ্যান্ড্রয়েড ১০ বেসড কাস্টম ওএস MIUI 12। তার আগেই ভারতীয় Redmi Note 9 ব্যবহারকারীরা এমআইইউআই ১২ আপডেট পেতে শুরু করলো। যদিও শাওমির তরফে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে টুইটারে অনেক রেডমি নোট ৯ ব্যবহারকারী MIUI 12 আপডেট পাওয়ার কথা জানিয়েছে। জানিয়ে রাখি কদিন আগেই কোম্পানি Poco X2 এর জন্য এই আপডেট এনেছিল।

Redmi Note 9 এর জন্য আসা MIUI 12 আপডেটের সাইজ ৫৩৮ এমবি। এর ভার্সন নম্বর MIUI V12.0.1.0.QJOINXM। আশা করা যায় ধীরে ধীরে সমস্ত রেডমি নোট ৯ ব্যবহারকারীরা এই আপডেট পেয়ে যাবে। আপনি যদি এই ফোন ব্যবহার করেন এবং আপডেটের নোটিফিকেশন না পেয়ে থাকেন তাহলে ফোনের Settings থেকে About Phone এ গিয়ে System update এ চেক করুন।

এমআইইউআই ১২ এর ফিচারের কথা বললে, ব্যবহারকারীরা এতে নতুন অ্যানিমেশন, নতুন থিম, ডার্ক মোড ২.০, নতুন ক্যামেরা অ্যাপ সহ নতুন ইউজার ইন্টারফেস পাবেন। এছাড়াও শাওমি স্মার্টফোন ব্যবহারকারীরা এখন অলওয়েজ অন ডিসপ্লে +, নতুন প্রাইভেসি সেটিংস, ফ্লোটিং অ্যাপ, এমআইইউআই হেলথ ইত্যাদির মতো বৈশিষ্ট্যও উপভোগ করবেন।

ভারতে আপাতত ফ্ল্যাশ সেলে পাওয়া যাচ্ছে Redmi Note 9। ফোনটির দাম শুরু হয়েছে ১১,৯৯৯ টাকা থেকে। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে এতে ৫,০২০ এমএএইচ ব্যাটারি,  মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর, ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে।