Apple কে অনুসরণ করে আসতে পারে ছোট ডিসপ্লের Redmi Note 9 Supreme Commemorative Edition

আগামী ২৬ নভেম্বর চীনে লঞ্চ হবে নতুন Redmi Note 9 সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকতে পারে Redmi Note 9 5G, Note 9 Pro 5G ও Redmi Note 9T। তবে এছাড়াও এই সিরিজে Redmi Note 9 Supreme Commemorative Edition বা Redmi Compact নামে একটি ফোন আসতে পারে। যার ডিসপ্লে সাইজ ছোট হবে। যদিও এই ফোন সম্পর্কে কোম্পানির তরফে কিছু জানানো হয়নি, তবে জনপ্রিয় এক টিপ্সটার এই ফোনের বিষয়ে তথ্য সামনে এনেছেন।

টিপ্সটার অভিষেক যাদব একটি টুইটে অনুমান করেছেন যে, রেডমি একটি ছোট ডিসপ্লে সাইজের ফোনের ওপর কাজ করছে, যার নাম হতে পারে Redmi Compact। এর আগে রেডমির জেনারেল ম্যানেজার Lu Weibing জানিয়েছিলেন, Apple মত তারাও একটি ছোট ডিসপ্লে সাইজের ফোন আনতে পারে। প্রসঙ্গত Apple এবছর ৫.৪ ইঞ্চির সুপার রেটিনা ডিসপ্লে সহ iPhone 12 mini লঞ্চ করেছিল।

Lu Weibing এও জানিয়েছিলেন, স্মার্টফোনের ডিসপ্লে ছোট হওয়ায় আকৃতিও ছোট হবে। ফলে এর ব্যাটারির আকৃতিতেও পরিবর্তন আসবে, যার ফলে ব্যাটারির ধারণক্ষমতা অনেকাংশে কমে যেতে পারে। যদিও তিনি এই ফোনটি কবে আসবে তা জানাননি। এখন দেখার অভিষেক যাদবের টুইট অনুযায়ী রেডমি কোনো Redmi Note 9 Supreme Commemorative Edition বা Redmi Compact নামে স্মার্টফোন বাজারে আনে কিনা।

এদিকে আজ চীনের জনপ্রিয় টিপ্সটার ডিজিটাল চ্যাট স্টেশন নিশ্চিত করেছেন, Redmi Note 9 Pro 5G ফোনটি Mi 10T Lite এর রিব্রান্ডেড ফোন হবে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর থাকবে। এছাড়াও এখানে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেওয়া হবে।