সুখবর, Redmi Note 9S ফোনে এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

redmi-note-9s-starts-getting-android-11-update

গত সেপ্টেম্বরে Google নতুন অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১১ (Android 11) রোল আউট করেছিল। এরপর থেকে Samsung, Xiaomi সহ একাধিক স্মার্টফোন নির্মাতা তাদের ডিভাইসে জন্য এই আপডেট নিয়ে আসে। শাওমির একাধিক ডিভাইস ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ (MIUI 12) পেয়েছে। এবার কোম্পানি Redmi Note 9S এর জন্য এই আপডেট আনলো। সাথে ফোনটি জানুয়ারি মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি পাবে।

Mi গ্লোবাল ফোরাম অনুযায়ী, রেডমি নোট ৯এস এর জন্য আসা এই আপডেটের বিল্ড নম্বর V12.0.1.0.RJWMIXM এবং ডাউনলোড সাইজ ২.৫ জিবি। আবার কাস্টম স্কিনের ভার্সন MIUI 12.0.1.0। আপাতত এই আপডেট ‘স্টেবল বিটা’ স্টেজে আছে। অর্থাৎ প্রথমে কিছু সংখ্যক মানুষ এই আপডেট পাবে। এরপর ধীরে ধীরে সবার জন্য রোল আউট করা হবে।

Redmi Note 9S এর স্পেসিফিকেশন

রেডমি নোট ৯ এস ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে। লঞ্চের সময় ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেমে চলতো। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। এই ফোনের পাওয়ার বাটনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

এর রিয়ার প্যানেলে দেওয়া হয়েছে চারটি সেন্সর। যেগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফির জন্য ১৬ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। Redmi Note 9S ফোনটি ৫,০২০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন