Redmi Note 9S এর সাথে আগামী মাসে স্যামসাংয়ের ঘরের মাঠে নামছে শাওমি

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের বাজেট ফোন Redmi Note 9S গতমাসে সিঙ্গাপুরে লঞ্চ করেছিল। এবার এই ফোনকে Samsung এর ঘরেলু বাজার দক্ষিণ কোরিয়ার লঞ্চ করার তোড়জোড় শুরু করেছে কোম্পানি। রিপোর্ট অনুযায়ী আগামী মাসেই এই ফোনকে দক্ষিণ কোরিয়ায় লঞ্চ করা হবে। এরআগে ২০১৮ সালে শাওমি দক্ষিণ কোরিয়ায় রেডমি নোট ৫ লঞ্চ করেছিল। ফলে রেডমির নতুন বাজেট ফোনের সাথে স্যামসাংয়ের বাজেট ফোনের যে জোর টক্কর চলবে তা বলার অপেক্ষা রাখে না।

Redmi Note 9S দাম :

রেডমি নোট ৯ এস এর দাম আরএম ৭৯৯, অর্থাৎ প্রায় ১৩,৭০০ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এছাড়াও ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম আরএম ৮৯৯, যা প্রায় ১৫,০০০ টাকার সমান।

Redmi Note 9S স্পেসিফিকেশন, ফিচার :

রেডমি নোট ৯ এস ফোনে ৬.৬৭ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। ডিসপ্লেতে এইচডিআর ১০ সাপোর্ট দেওয়া হয়েছে। ডুয়েল সিমের সাথে এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেম রয়েছে। এই ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, যেটি ৮ এনএম প্রসেসের উপর তৈরী করা হয়েছে। এছাড়াও আছে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।

Redmi Note 9S ক্যামেরা :

এই ফোনে চারটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রধান ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য ক্যামেরাগুলি হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

Redmi Note 9S ব্যাটারি ও কানেক্টিভিটি :

এই ফোনে ৫,০২০ এমএএইচ ব্যাটারি দিয়েছে কোম্পানি। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফাস্ট চার্জার ফোনের বক্সেই পাওয়া যাবে। এই ফোনের পাওয়ার বাটনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, ৩.৫ এমএম হেডফোন জ্যাকের মতো বিভিন্ন ফিচার।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।