রেডমি নোট ৯ ৫জি এর গ্লোবাল ভ্যারিয়েন্ট হিসাবে আসছে Redmi Note 9T 5G

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমির সাব-ব্রান্ড রেডমি সম্প্রতি তার ঘরোয়া মার্কেটে লঞ্চ করেছে Redmi Note 9 সিরিজ। এই সিরিজে ছিল তিনটি ফোন, যথা- Redmi Note 9 5G, Redmi Note 9 Pro 5G, এবং Redmi Note 9 4G। দাবি করা হচ্ছিল, এই তিনটি ফোনের মধ্যে Redmi Note 9 5G ফোনটি চীনের বাইরে Redmi Note 9T 5G নামে লঞ্চ করা হতে পারে। যদিও এর সপক্ষে কোনো জোরালো প্রমাণ পাওয়া যাচ্ছিল না। তবে Mysmartprice এর একটি রিপোর্ট থেকে এবার জানা গেল, Redmi Note 9T 5G ফোনটিকে NTBC সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে, যা শীঘ্রই ফোনটির গ্লোবাল লঞ্চের দিকেই ইঙ্গিত দিচ্ছে।

থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং এন্ড টেলিকমিউনিকেশন কমিউনিকেশন (এনটিবিসি) ওয়েবসাইটে M2007J22G মডেল নম্বরের এই Redmi Note 9T 5G স্মার্টফোনটি সার্টিফিকেশন পেয়েছে। জানিয়ে রাখি, চীনে লঞ্চ হওয়া Redmi Note 9 5G ফোনটিরও মডেল নম্বর ছিল M2007J22C৷ সুতারাং Redmi Note 9 5G যে গ্লোবাল মার্কেটে Redmi Note 9T 5G নামে শীঘ্রই লঞ্চ হতে চলেছে সেই সম্ভাবনা এখন আরও উজ্জ্বল হল বলা চলে।

NBTC সার্টিফিকেশন থেকে এও জানা গেছে Redmi Note 9T ফোনটি 5G কানেক্টিভিটির সাথে আসবে। যদিও সেখান থেকে ফোনটির আর কোনো তথ্য পাওয়া সম্ভব হয় নি। তবে যেহেতু রেডমি নোট ৯টি ৫জি, রেডমি নোট ৯ ৫জি ফোনেরই গ্লোবাল ভার্সন হবে, সেক্ষেত্রে স্পেসিফিকেশন ও ফিচারের দিক থেকে এতে খুব একটা পরিবর্তন হবে না বলে অনুমান করা যায়।

সম্প্রতি লঞ্চ হওয়া Redmi Note 9 সিরিজের Redmi Note 9 5G ফোনে আপনি পেয়ে যাবেন কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন যুক্ত ৬.৫৩ ইঞ্চি এফএইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। ফোনটিতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে। ফোনের পিছনে ৪৮+৮+২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ এবং সেলফির জন্য সামনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা আছে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএইচ ব্যাটারি উপলব্ধ। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ স্কিনে চলে এবং নিরাপত্তার জন্য ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.