5G সাপোর্টের সাথে ৮ জানুয়ারি গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে Redmi Note 9T

redmi-note-9t-launch-date-set-on-8-january-could-be-redmi-note-9-5g-rebranded-version

আগামী ৮ জানুয়ারি গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে 5G স্মার্টফোন Redmi Note 9T। শাওমি গ্লোবালের প্রেসিডেন্ট, Shou Zi Chew টুইট করে এই খবর জানিয়েছেন। মনে করা হচ্ছে এই ফোনটি কিছুদিন আগে চীনে লঞ্চ হওয়া Redmi Note 9 5G এর রিব্রান্ডেড ভার্সন হবে। প্রসঙ্গত আগামীকাল ভারতে লঞ্চ হবে Redmi Note 9 Pro 5G এর রিব্রান্ডেড ডিভাইস Mi 10i। ফলে স্পষ্ট যে, শাওমি একে একে চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ৯ সিরিজকে গ্লোবাল মার্কেটে ভিন্ন নামে লঞ্চ করবে।

Redmi Note 9T এর লঞ্চ ইভেন্ট

প্রেসিডেন্টের টুইট অনুযায়ী, রেডমি নোট ৯টি ফোনটি গ্লোবাল মার্কেটে ৮ জানুয়ারি ভারতীয় সময় অনুসারে বিকাল ৫.৩০ মিনিটে লঞ্চ হবে। রেডমি ফ্যানরা কোম্পানির সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে এই লঞ্চ ইভেন্ট লাইভ দেখতে পাবেন। টিজারে Redmi Note 9T যে ৫জি ডিভাইস হবে তা নিশ্চিত করা হয়েছে। যদিও এছাড়া অন্য কোনো তথ্য টিজার থেকে পাওয়া যায়নি।

Redmi Note 9 5G রিব্রান্ডেড ভার্সন হবে Redmi Note 9T

কিছুদিন আগেই রেডমি নোট ৯টি কে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে দেখা গিয়েছিল। যেখানে ফোনটি ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর, ৪ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ অন্তর্ভুক্ত ছিল। জানিয়ে রাখি চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ৯ ৫জি ফোনেও একই প্রসেসর ও অপারেটিং সিস্টেম ছিল। ফলে বলতে দ্বিধা নেই রেডমি নোট ৯টি একটি রিব্রান্ডেড ডিভাইস হবে।

সেক্ষেত্রে এই ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ( ২৩৪০ X ১০৮০ পিক্সেল) ডিসপ্লে থাকতে পারে। ফোনটির পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা। সেলফির জন্য দেওয়া হতে পারে ১৩ মেগাপিক্সেল সেন্সর। পাওয়ারের জন্য এতে থাকতে পারে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Redmi Note 9 5G এর সম্পূর্ণ স্পেসিফিকেশন পড়তে এখানে ক্লিক করুন