5G সাপোর্টের সাথে নতুন বছরের শুরুতেই আসছে Redmi Note 9T

redmi-note-9t-spotted-on-geekbench-could-be-redmi-note-9-5g-rebranded

২০২০ সালে ‘Redmi’ সাব-ব্র্যান্ডের অধীনে একগুচ্ছ নতুন স্মার্টফোন বাজারে এনেছে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi; এমনকি বছরের শেষ লগ্নে চীনা টেক জায়ান্ট সংস্থাটি তার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Mi 11 লঞ্চ করেছে। কিন্তু নতুন বছরের শুরুতেই শাওমি প্রেমীদের জন্য রয়েছে একটি সুখবর! রিপোর্ট বলছে খুব শিগগির বাজারে আসতে পারে Redmi Note 9T 5G নামের আরও একটি নতুন শাওমি ফোন। সম্প্রতি গিকবেঞ্চে এই ফোনটিকে M2007J22G নম্বরসহ তালিকাভুক্ত করা হয়েছে। আবার টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন ওয়েবসাইটেও এটিকে দেখা গেছে। উল্লিখিত জায়গাদুটিতে ফোনটির বেশ কয়েকটি মূল স্পেসিফিকেশনও প্রকাশিত হয়েছে। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Redmi Note 9T 5G-এর সম্ভাব্য ফিচারগুলি দেখে মনে হচ্ছে, এটি Redmi Note 9 5G-এর রি-ব্র্যান্ডেড ভার্সন হতে পারে যা মাস দুয়েক আগে চীনের বাজারে লঞ্চ হয়েছিল। আসলে গিকবেঞ্চে এই নতুন হ্যান্ডসেটের প্রসেসর, মেমরি এবং অপারেটিং সিস্টেমের বিবরণ দেওয়া হয়েছে যা Redmi Note 9 5G-এর স্পেসিফিকেশনের সাথে বেশ সাদৃশ্য বহন করে। গিকবেঞ্চে রেডমি নোট ৯টি ৫জি, সিঙ্গেল-কোরে ৫৯৮ এবং মাল্টি-কোরে ১৭৬০ স্কোর করেছে।

গিকবেঞ্চ অনুসারে, Redmi Note 9T 5G ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ এসওসি চিপসেট, ৪ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। মজার বিষয় হল, Redmi Note 9 5G মডেলটি ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের বিকল্পসহ উপলব্ধ। সেক্ষেত্রে, এটির রি-ব্র্যান্ডেড সংস্করণে কনফিগারেশনের কিছু পরিবর্তন থাকবে – এমনটা আশা করাই যায়।

যদি Redmi Note 9T 5G ফোনটি সত্যিই Redmi Note 9 5G-র নতুন সংস্করণ হয়, তাহলে আশা করা যায় এতেও আমরা ৬০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেটযুক্ত ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে দেখতে পাব, যাতে পাঞ্চ হোল কাটআউট থাকবে। অন্যান্য ফিচারের কথা বললে, ফোনটির পেছনে ট্রিপল ক্যামেরা সেটআপ (৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর) থাকতে পারে। ভিডিও কলিং বা সেলফির জন্য এতে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

এছাড়া রেডমি নোট ৯টি ৫জি ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটিসহ আসতে পারে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে কানেক্টিভিটির জন্য এতে ৫জি সংযোগ, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকবে। এই প্রসঙ্গে বলে রাখি, রেডমি নোট ৯ ৫জি ফোনটিতেও উপরোক্ত একই ফিচার রয়েছে।