48MP নয়, রেডমির নতুন ফোনে 64 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে

  

ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন কোম্পানি, রেডমি খুব শীঘ্রই 64 মেগাপিক্সেল ক্যামেরার সাথে তাদের নতুন ফোন লঞ্চ করতে যাচ্ছে। আজ Xiaomi চীনের মাইক্রো ব্লগিং সাইট Weibo তে এই ফোনের একটি স্যাম্পেল পোস্ট করে। এ থেকেই স্পষ্ট হয় কোম্পানি 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের উপর কাজ শুরু করেছে। এটি কোম্পানির প্রথম ফোন হবে যেখানে 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকবে। আপনাকে জানিয়ে রাখি রেডমির এই 64 মেগাপিক্সেল ফোন ISOCELL Bright GW1 সেন্সরের সাথে আসবে।

Redmiর নতুন ফোনের ক্যামেরা সেন্সর:

64 মেগাপিক্সেলের ISOCELL Bright GW1 ইমেজ সেন্সর কোম্পানির 0.8μm- সেন্সর লাইনআপের সবচেয়ে বেশি রেজ্যুলেশন যুক্ত সেন্সর। এই সেন্সর মারজিং টেট্রা সেলের দ্বারা কাজ করে। যেখানে কম আলোয় 16 মেগাপিক্সেলের ছবি নেওয়া যাবে। আবার অধিক আলোয় 64 মেগাপিক্সেল ছবি নেওয়া যাবে। মনে করা হচ্ছে রেডমি স্যামসাংয়ের ISOCELL Bright GW1 ইমেজ সেন্সর ব্যবহার করবে। কারণ কিছুদিন আগে স্যামসাং ও এই ফিচারের সাথে 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর লঞ্চ করেছিল।

অন্যান্য কোম্পানিও করছে 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের উপর কাজ:

শুধু রেডমি বা স্যামসাং নয়, 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের উপর কাজ শুরু করেছে আরো বেশ কয়েকটি কোম্পানি। কিছুদিন আগের একটি রিপোর্ট অনুযায়ী চীনের সেলফি সেন্ট্রিক কোম্পানি Oppo এই ক্যামেরা সেন্সর নিয়ে কাজ করছে। এদিকে গতমাসে রিয়েলমি ইন্ডিয়ায় সিইও মাধব শেঠ নতুন একটি ফোনের ক্যামেরা স্যাম্পেল পোস্ট করেছিল। এটি 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর মনে করা হচ্ছে।  

পড়ুন : মাত্র 99 টাকায় এক্সচেঞ্জ অফারের সাথে Realme C2 কেনার সুযোগ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন