একবার চার্জে চলবে ১৪ দিন, Redmi ভারতে আনলো প্রথম Smart Band

Redmi smart band launched in India with usb plug

Xiaomi ভারতে তাদের রেডমি সিরিজের প্রথম ব্যান্ড Redmi Smart Band লঞ্চ করলো। কয়েকদিন আগেই শাওমি একটি টিজার পোস্টে রেডমি স্মার্ট ব্যান্ড এর লঞ্চ ডেট জানিয়েছিল। গত এপ্রিলে এই ব্যান্ডকে চীনে লঞ্চ করা হয়েছিল। এই ব্যান্ডের প্রধান আকর্ষণ চার্জিংয়ের জন্য ইউএসবি প্লাগ ও ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ। এছাড়াও Redmi Smart Band ৫ টি স্পোর্টস মোড, কালার ডিসপ্লের সাথে এসেছে।

Redmi Smart Band দাম

ভারতে রেডমি স্মার্ট ব্যান্ড এর দাম রাখা হয়েছে ১,৫৯৯ টাকা। এর ব্যান্ডটি চারটি রঙে উপলব্ধ – কমলা, সবুজ, নীল এবং কালো। আগামী ৯ সেপ্টেম্বর দুপুর ১ টায় MI Home ও Amazon থেকে এর বিক্রি শুরু হবে। চীনে এই ফিটনেস ব্যান্ডের দাম ছিল ৯৯ ইউয়ান (প্রায় ১,০০০ টাকা)।

Redmi Smart Band স্পেসিফিকেশন

রেডমি স্মার্ট ব্যান্ডে টাচ ইনপুট সহ ১.০৮ ইঞ্চি আয়তকার রঙিন OLED ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১২৮ x ২০০ পিক্সেল এবং ডিসপ্লে ব্রাইটনেস ২০০ নিটস। জানিয়ে রাখি Mi Band 4 ভারতে ০.৯৫ ইঞ্চি এমোলেড ডিসপ্লে সহ লঞ্চ হয়েছিল। রেডমি স্মার্ট ব্যান্ডটি দেখতে অনেকটাই Realme Band এবং Honor Band এর মত। এই ব্যান্ডে চার্জের জন্য ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে। যা শাওমির প্রথম কোনো ব্যান্ডে এই ফিচার দেওয়া হয়েছে। এতে ১৩০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ দেয়।

ফিটনেস ট্র্যাকিংয়ের জন্য এতে ৫ টি স্পোর্টস মোড রয়েছে। পুরো দিন এবং ওয়ার্কআউট করার সময় হার্টের রেট মনিটর করার জন্য এতে অপটিকাল হার্ট রেট সেন্সর রয়েছে। এছাড়াও এটি ব্যবহারকারীর ঘুমও মনিটর করে। Redmi Smart Band ৫এটিএম ওয়াটার রেসিস্ট্যান্ট সহ এসেছে, যেটি ৫০ মিটার গভীরতা ও ১০ মিনিট পর্যন্ত জলের মধ্যে থাকলেও ব্যান্ডকে সুরক্ষিত রাখবে। এতে ৫০ পার্সোনালাইজড ওয়াচ ফেস আছে। আবার এতে রাইজ-টু-ওয়াক জেসচার ফিচারস আছে, যার ফলে আপনি হাত উঁচু করেই মেসেজ দেখতে পাবেন, এরজন্য ব্যান্ডের কোনো বাটনে ক্লিক করার দরকার নেই। এমআই ব্যান্ডের মতো, রেডমি ব্যান্ডে কন্ট্যাক্টলেস পেমেন্টের জন্য এনএফসি দেওয়া হয়নি।