৮ সেপ্টেম্বর ভারতে আসছে Redmi Smart Band, থাকবে ডাইরেক্ট ইউএসবি চার্জিং সুবিধা

Redmi Smart Band launching in India on 8 september

আগামী ৮ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে Redmi Smart Band। শাওমি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি টিজার পোস্ট করে এই খবর জানিয়েছে। টিজার পেজ অনুযায়ী, ওইদিন দুপুর ১২ টায় রেডমি স্মার্ট ব্যান্ড কে ভারতে আনা হবে। এটি রেডমি ব্র্যান্ডের প্রথম ফিটনেস ব্যান্ড। যেটিকে গত এপ্রিল মাসে চীনে লঞ্চ করা হয়েছিল। এটি ৫ টি স্পোর্টস মোড, কালার ডিসপ্লে ও ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ সহ এসেছে।

Redmi Smart Band দাম:

এদিকে কোম্পানি রেডমি স্মার্ট ব্যান্ড এর লঞ্চ ডেট জানালেও, এর দাম কত হবে তা স্পষ্ট করেনি। তবে চীনে এই ফিটনেস ব্যান্ডের দাম ছিল ৯৯ ইউয়ান (প্রায় ১,০০০ টাকা)। ভারতেও আশা করা যায় হাজার টাকার কাছাকাছি রেঞ্জে এটি লঞ্চ হবে।

Redmi Smart Band ফিচার :

রেডমি স্মার্ট ব্যান্ডে টাচ ইনপুট সহ ১.০৮ ইঞ্চি আয়তকার রঙিন টিএফটি এলসিডি প্যানেল ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১২৮ x ২০০ পিক্সেল এবং ডিসপ্লে ব্রাইটনেস ২০০ নিটস। এই ব্যান্ডটি দেখতে অনেকটাই Realme Band এবং Honor Band এর মত। এই ব্যান্ডে চার্জের জন্য ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে। যা শাওমির প্রথম কোনো ব্যান্ডে এই ফিচার দেওয়া হয়েছে। এতে ১৩০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ দেয়। এটি জলরোধী, যেটি ৫এটিএম পর্যন্ত প্রেসার সহ্য করতে পারে।

ফিটনেস ট্র্যাকিংয়ের জন্য এতে ৫ টি স্পোর্টস মোড রয়েছে। পুরো দিন এবং ওয়ার্কআউট করার সময় হার্টের রেট মনিটর করার জন্য এতে অপটিকাল হার্ট রেট সেন্সর রয়েছে। এছাড়াও এটি ব্যবহারকারীর ঘুমও মনিটর করে। এর ব্যান্ডটি চারটি রঙে উপলব্ধ – কমলা, সবুজ, নীল এবং কালো। এমআই ব্যান্ডের মতো, রেডমি ব্যান্ডে কন্ট্যাক্টলেস পেমেন্টের জন্য এনএফসি দেওয়া হয়নি।