শাওমি লঞ্চ করলো ৬৫ ইঞ্চি স্ক্রিনের Redmi Smart TV

redmi-smart-tv-a65-launched-with-hdr-support-price-and-specifications

কম দামে নতুন প্রযুক্তি এবং একাধিক ফিচারযুক্ত টিভি বাজারে এনে ইতিমধ্যেই বাজারে বেশ জনপ্রিয়তা পেয়েছে ভারতের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi। ২০১৮ সালের শুরুর দিকে Redmi সাব-ব্র্যান্ডের অধীনে প্রথম স্মার্ট টিভি লঞ্চ করেছিল এই চীনা সংস্থাটি। এরপর থেকে বিগত দু-বছরে বেশ অনেকগুলি নতুন টিভি লঞ্চ করেছে Xiaomi। তবে সম্প্রতি তালিকায় একটি নতুন সংযোজন ঘটেছে। আজ সংস্থাটি, Redmi Smart TV A65 নামে একটি নতুন স্মার্টটিভি লঞ্চ করেছে।

প্রসঙ্গত, গত মাসে তার ‘A’ সিরিজের এই নতুন টিভিটির ঘোষণা করেছিল শাওমি। বলা হয়েছিল, এই নতুন রেঞ্জে ৩২ ইঞ্চি থেকে ৬৫ ইঞ্চি পর্যন্ত সাইজের টিভি দেখতে পাওয়া যাবে। রিপোর্ট অনুযায়ী, আপাতত ৬৫ ইঞ্চির একটি মডেল বাজারে আনা হয়েছে। এই স্লিম টিভিটি শাওমির নিজস্ব অপারেটিং সিস্টেম MIUI-এ চলে। আপাতত এটি চীনের বাজারেই উপলব্ধ হবে, আগামী দিনে ভারতসহ বিশ্বের অন্যান্য দেশের মানুষও এটি কিনতে পারবেন। আসুন, এই নতুন টিভিটির ফিচার বা স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিই।

Redmi Smart TV A65 স্মার্টটিভির স্পেসিফিকেশন

আগেই বলেছি Redmi Smart TV A65-র আকার ৬৫ ইঞ্চি, টিভিটির নামও এটির সাইজের বর্ণনা দেয়। টিভিটিতে 4K রেজোলিউশন (৩,৮৪০×২,১৬০ পিক্সেল) যুক্ত ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রিফ্রেশ রেট ৬০ হার্টজ। টিভিটিতে ১৭৮-ডিগ্রি ফিল্ড ভিউ ফিচার এবং HDR সাপোর্ট আছে। স্টোরেজের কথা বললে এই স্মার্টটিভিটিতে ১.৫ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এটি ৬৪-বিট কোয়াড কোর Cortex-A53 CPU এবং Mali G52 GPU তে চলে।

সাউন্ড আউটপুটের জন্য নতুন স্মার্টটিভিটিতে দুটি ৮ ওয়াট স্পিকার রয়েছে, যাতে DTS-HD প্রযুক্তি সাপোর্ট করে। টিভিটির পরিমাপ ১,৪৫৭.৭×৮৪০ মিমি এবং ওজন ১৭.৪ কেজি। গ্রাহকরা এটিকে দেওয়ালে মাউন্ট করতে পারবেন। কানেক্টিভিটির জন্য এতে ২.৪ গিগাহার্টজ Wi-Fi এবং IR সাপোর্ট দেওয়া হয়েছে। এছাড়া টিভিটিতে দুটি HDMI পোর্ট (এর মধ্যে একটিতে ARC সাপোর্ট থাকবে), দুটি USB পোর্ট, একটি S/PDIF পোর্ট এবং একটি AV পোর্ট রয়েছে। এটি MIUI-এর TV 3.0 ভার্সনে চলে, ইউজাররা এই টিভিটিতে Mi অ্যাপ্লিকেশন স্টোর অ্যাক্সেস করতে পারবেন।

Redmi Smart TV A65 স্মার্টটিভির দাম, লভ্যতা

Redmi Smart TV A65 স্মার্টটিভির দাম ২,৫৯৯ চীনা মুদ্রা (ভারতীয় মূল্যে ২৮,৩০০ টাকা)। আপাতত এটি কেবল চীনের বাজারেই বিক্রি হবে এবং এটি JD.com ও Xiaomi Youpin এর মাধ্যমে কেনা যাবে। তবে এটি কবে ভারতের বাজারে আসবে বা ভারতে এটি একই দামে বিক্রি হবে কীনা – সেবিষয়ে কিছু জানায়নি শাওমি।