৯৮ ইঞ্চির বড় ডিসপ্লে সহ এল Redmi Smart TV Max

গতকালই চীনে লঞ্চ হয়েছে রেডমি কে ৩০ প্রো (Redmi K30 Pro)। আর এই লঞ্চ ইভেন্টে কোম্পানি তাদের নতুন স্মার্ট টিভি ও বাজারে নিয়ে এসেছে। ৯৮ ইঞ্চির বড় ডিসপ্লের সাথে আসা এই টিভির নাম Redmi Smart TV Max । চীনে এই টিভির দাম ১৯,৯৯৯ ইউয়ান, যা প্রায় ২,১৫,০০০ টাকার সমান। এই টিভির সাইজের কথা বললে এটি প্রায় একটি টেবিল টেনিস বোর্ডের সাইজে এসেছে। এই টিভিতে 4K UHD সাপোর্ট করবে।

Redmi Smart TV Max ফিচার :

রেডমি স্মার্ট টিভি ম্যাক্স এ পাবেন ৯৮ ইঞ্চির ডিসপ্লে। এই টিভিতে ৮৫% এনটিএসসি সহ ১৯২ ডায়নামিক ব্যাকলাইট জোন রয়েছে। আবার এতে পাবেন ১২এনএম প্রসেসর সহ ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এরআগে শাওমি তাদের মি সিরিজেও ৯৮ ইঞ্চির স্মার্ট টিভি এনেছিল। যা কেবল ৮২ ইউনিটই বিক্রি হয়। জানিয়ে রাখি যে এই টিভির ১ টি ইউনিটের জন্য ১ জন কাস্টমার কেয়ার উপলব্ধ।

এই টিভির প্রথম সেল অনুষ্ঠিত হবে ৯ এপ্রিল। ইচ্ছুক গ্রাহকরা টিভিটি Xiaomi Mall এবং Xiaomi Home থেকে কিনতে পারবে। এটি একটি অ্যান্ড্রয়েড টিভি। এই টিভিটিতে ৩ টি এইচডিএমআই, ২ টি ইউএসবি, এভি ইনপুট পোর্ট রয়েছে। আবার এই টিভিতে সাপোর্ট করবে ডলবি সাউন্ড ও ডিটিএস এইচডি প্যানারোমিক অডিও।

Redmi K30 Pro স্পেসিফিকেশন, ফিচার :

রেডমি কে ৩০ ফোনে ৬.৬৭ ইঞ্চি সুপার AMOLED ডিসপ্লে আছে। যেটিতে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট ও ১৮০ হার্জ টাচ স্যাম্পলিং রেট রয়েছে। এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯২.৭ শতাংশ। পারফরম্যান্সের কথা বললে iQOO 3 এবং Realme X50 Pro এর মত এই ফোনেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে দ্রুত ফাইল ট্রান্সফারের জন্য দেওয়া হয়েছে ইউএফসি ৩.১ সাপোর্ট।

শাওমি রেডমি কে ৩০ প্রো ফোনে পাবেন পপ আপ সেলফি ক্যামেরা। আবার পিছনে গোল আকারে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল।এই ক্যামেরায় ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনের সাথে ৩ এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করবে। পিছনের অন্য তিনটি ক্যামেরা হল ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

ফোন গরম না হওয়ার জন্য এখানে কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই ফোনে পাবেন ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৭০০ ,এমএএইচ ব্যাটারি। এই ফোনটি আইপি৫৩ রেটিং সহ অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ডুয়েল মোড ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট সাপোর্ট।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।