আগামী সপ্তাহে Redmi ভারতে আনছে নতুন Smart TV, থাকবে 32 ও 43 ইঞ্চি ডিসপ্লে

Redmi Smart TV দুটির ৩২ ইঞ্চির মডেলটি এইচডি রেজোলিউশন এবং ৪৩ ইঞ্চির মডেল ফুল এইচডি রেজোলিউশন ডিসপ্লে সহ আসতে পারে

redmi-smart-tv-with-32-43-inch-display-to-launch-in-india-september-22

Xiaomi এর সাব-ব্র্যান্ড Redmi চলতি মাসের ২২ তারিখ ভারতে একটি ভার্চুয়াল ইভেন্ট আয়োজন করতে চলেছে। আর এই ইভেন্টে তারা দুটি নতুন স্মার্ট টিভি (Smart TV) লঞ্চ করবে বলে জানিয়েছে। কোম্পানির টিজার পোস্ট অনুযায়ী, আসন্ন রেডমি স্মার্ট টিভিদ্বয় ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চির স্ক্রিন সাইজে আসবে। ইতিমধ্যেই শাওমি ইন্ডিয়া তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই ইভেন্টের জন্য একটি ডেডিকেটেড পেজ তৈরি করেছে, যেখানে স্মার্ট টিভি দুটির কিছু মুখ্য-ফিচার উল্লেখ করা হয়েছে। জানা গেছে, এই দুটি রেডমি স্মার্ট টিভিতে, ২০ ওয়াট অডিও স্পিকার, ডবলি অ্যাটমস এবং ডিটিএস ভার্চুয়াল : এক্স টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে, যা দুর্ধর্ষ সারাউন্ড সাউন্ড অভিজ্ঞতা প্রদান করবে। সাথে, লো-ল্যাটেন্সি মোড, ওয়াই-ফাই কানেকশন এবং আরো উন্নত মানের ডিসপ্লে প্যানেল দেখা যাবে এগুলিতে। আসুন এই নতুন টিভিগুলি সম্পর্কে আর কী কী তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

২২ সেপ্টেম্বর লঞ্চ হবে দুটি নয়া Redmi smart TV

শাওমি ইন্ডিয়া ইতিমধ্যেই নিশ্চিত করেছে, আসন্ন রেডমি স্মার্ট টিভি দুটি ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চির স্ক্রিন সাইজে আসবে। এই ডিসপ্লের চারিধারে সরু বেজেল দেখা যাবে। আবার অডিও ফ্রন্টের ক্ষেত্রে দুটি টেলিভিশনেই, ডলবি অডিও সাপোর্ট সহ একটি ২০ ওয়াটের স্পিকার থাকবে।

এই দুটি Redmi smart TV অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে বলে শাওমি জানিয়েছে। এরই সাথে এগুলিতে শাওমির নিজস্ব অ্যান্ড্রয়েড ভিত্তিক কাস্টম-ডেভলপড প্যাচওয়াল -ও সামিল থাকছে। এছাড়া এই টিভি দুটিতে, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০ এবং অটো লো-লেটেন্সি মোড সহ আরো নানাবিধ ফিচারের সাপোর্ট পাওয়া যাবে।

টিজার পোস্ট এবং সংস্থার ইভেন্ট পেজে দেওয়া ফিচার দেখে মনে হচ্ছে, রেডমির ৩২ ইঞ্চির মডেলটি এইচডি রেজোলিউশন এবং ৪৩ ইঞ্চির মডেল ফুল এইচডি রেজোলিউশন ডিসপ্লে সহ আসতে পারে। আবার এগুলিতে বিশেষ ও উৎকর্ষমানের পিকচার ইঞ্জিন ব্যবহার করার হবে, যা আরো ক্রিস্প, স্মুথ ও ব্রাইট ছবি বা ভিডিও অফার করবে।

অনুমান করা হচ্ছে, আপকামিং দুটি স্মার্ট টিভিকে হয়তো এক্স-সিরিজের (X-series) অধীনে লঞ্চ করা হবে। চলতি বছরের প্রথম কোয়ার্টারে লঞ্চ হওয়া এই সিরিজে, ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি -এই তিনটি মডেল আছে। যার মধ্যে বেস মডেলটির দাম লঞ্চের সময় ছিল ৩২,৯৯৯ টাকা। তবে, কম্পোনেন্টের অভাবে ৫০ ইঞ্চি ভ্যারিয়েন্টের দাম বাড়িয়ে ৩৮,৯৯৯ টাকা করে দেওয়া হয়েছে। সেক্ষেত্রে, ভারতে, আসন্ন ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চির এন্ট্রি-লেভেল রেডমি স্মার্ট টিভি দুটির দাম হয়তো ৩০,০০০ টাকার মধ্যে থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।