Redmi K50 Gaming Edition: রেডমি আনছে শক্তিশালী Mediatek Dimensity 7000 প্রসেসরের নতুন স্মার্টফোন

আসন্ন সিরিজের Redmi K50 Gaming Pro Edition ফোনে ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর থাকতে পারে

redmi-teases-new-phone-with-dimensity-7000-could-be-redmi-k50-gaming-edition-specifications-leak

Xiaomi ইতিমধ্যেই Redmi K50 (রেডমি কে৫০) স্মার্টফোন সিরিজের ওপর কাজ শুরু করেছে। এই সিরিজের অধীনে একটি গেমিং এডিশন আসবে বলেও সম্প্রতি জানা গেছে। এদিকে Redmi-র জেনারেল ম্যানেজার লু ওয়েইবিং সম্প্রতি একটি ফোনের টিজার প্রকাশ করেছেন, যাতে অঘোষিত (এখনো লঞ্চ হয়নি) মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০০ (MediaTek Dimensity 7000) প্রসেসর ব্যবহার করা হবে বলে তিনি জানিয়েছেন। সেক্ষেত্রে আগে Redmi K50 Gaming Edition-এ এই ডাইমেনসিটি ৭০০০ প্রসেসর থাকার কথা বলা হলেও, জনপ্রিয় এক টিপস্টার এই ফোন সম্পর্কে অন্য দাবি করেছেন। অর্থাৎ টিজারে প্রকাশিত ফোনটি এবং Redmi K50 Gaming Edition– দুটি আলাদা আলাদা মডেল হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে।

MediaTek Dimensity 7000 প্রসেসরের ফোন আনছে Redmi

লু ওয়েইবিং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, উইবো-র মাধ্যমে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০০ চিপসেট চালিত একটি রেডমি ফোনের টিজার শেয়ার করেছেন, যাতে ফোনের নাম উল্লেখ করা হয়নি। সেক্ষেত্রে যেহেতু আগের কিছু রিপোর্টে রেডমি কে৫০ গেমিং এডিশন-এ এই প্রসেসর থাকার কথা বলা হয়েছে, তাই দুটি ফোনকে আপাতদৃষ্টিতে অভিন্ন মনে হতে পারে।

কিন্তু জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন আলাদাভাবে হালফিলে রেডমি কে৫০ গেমিং এডিশন-এর স্পেসিফিকেশন ফাঁস করেছেন। আর তাঁর শেয়ার করা তথ্য দেখে মনে হচ্ছে, এই ফোনটি সদ্য মুক্তি পাওয়া মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এটি সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। এছাড়া ফোনটিতে আন্ডার-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, হোল-পাঞ্চ ডিসপ্লে এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা মডিউল দেখা যেতে পারে।

জটিলতার এখানেই শেষ নয়! কয়েকজন টিপস্টারের দাবি, আসন্ন সিরিজের Redmi K50 Gaming Pro Edition ফোনে ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর থাকবে। আবার স্ট্যান্ডার্ড এডিশনটি (Redmi K50 Gaming Edition) সম্ভবত ডাইমেনসিটি ৭০০০ চিপসেট সহ আসবে। লঞ্চের কথা বললে, ফোনগুলি আগামী বছরের এপ্রিলে মুক্তি পাবে বলে আশা করা যায়।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.