দারুন খবর, চলতি বছরে একাধিক Redmi ফোনে থাকবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

redmi-to-launch-more-108-megapixel-camera-phone-2021

চলতি বছরে Redmi-র বেশ কয়েকটি ফোন ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে বাজারে আসবে৷ উইবো (Weibo) পোস্টে রেডমির ম্যানেজার লু ওয়েবিং সংস্থার ঠিক এরকম পরিকল্পনার কথা জানিয়েছেন। উইবোতে তিনি লিখেছেন নতুন বছরে, রেডমির নতুন প্রোডাক্ট ১০০ মিলিয়ন পিক্সেল (১০০ মেগাপিক্সেল) সাপোর্ট বহন করবে। অর্থাৎ ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ নতুন রেডমি ফোন লঞ্চ হওয়ার দিকেই তিনি ইঙ্গিত করেছেন।

সেইসঙ্গে উইবো পোস্টে তিনি নিজের উপলব্ধির কথাও প্রকাশ করেছেছেন। লু ওয়েবিং লিখছেন শুরুতে ToF ক্যামেরার প্রচারকারী ব্রান্ডগুলি তাদের ডিভাইসে TOF ফাংশন আর অর্ন্তভুক্ত করেনা। আসলে তিনি তার প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডগুলিকে খোঁচা দিতেই এই মন্তব্য করেছেন। এই পোস্টেই তিনি নিশ্চিত করেছেন, ২০২১ সালের একাধিক রেডমি ফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহার করা হবে।

অবগতির জন্য বলে রাখি, Redmi Note 9 Pro 5G ফোনটি প্রথম রেডমি স্মার্টফোন হিসেবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হয়েছিল। Redmi K30 সিরিজে যেহেতু ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ব্যবহার করা হয়েছিল। তাই নোট ৯ সিরিজে এত হাই-রেজোলিউশন ক্যামেরা দেওয়ার বিষয়টি বেশ অবাক করার মতো ছিল।

এদিকে ফেব্রুয়ারিতেই লঞ্চ হচ্ছে Redmi K40 সিরিজ। এই সিরিজে K40 ও K40 Pro, এই দুটি মডেল থাকতে পারে। ডিভাইস দুটির ক্যামেরা স্পেসিফিকেশন যদিও প্রকাশ্যে আসেনি। তবে এদের মধ্যে অন্তত একটি মডেলে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে। এছাড়া আপকামিং Redmi Note 10 সিরিজেও উক্ত ক্যামেরা ব্যবহার করা হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন