Xiaomi শীঘ্রই ভারতে আসছে বড় স্ক্রিনের Redmi স্মার্ট টিভি

redmi-tv-coming-soon-in-india-xiaomi-teased

Xiaomi কয়েকদিন আগেই একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের মাধ্যমে ভারতে লঞ্চ করেছে Redmi Note 10 সিরিজ। এই সিরিজে Redmi Note 10, Redmi Note 10 Pro, এবং Redmi Note 10 Pro Max নামের তিনটি ফোনের ওপর থেকে পর্দা সরানো হয়েছে। এই ইভেন্টের শেষেই রেডমি জানিয়েছে যে তারা একটি বড় সাইজের টিভি ভারতে আনতে চলেছে। প্রসঙ্গত চীনে ৯৮ ইঞ্চি ও ৮৬ ইঞ্চি স্ক্রিন সাইজের Redmi TV উপলব্ধ। মনে করা হচ্ছে এই টিভিগুলিকেই ভারতে আনা হবে।

আমরা জানি Xiaomi এতদিন ভারতে Mi ব্র্যান্ডের একাধিক টিভি লঞ্চ করেছে। ভারতীয় স্মার্ট টিভির বাজারে Mi যথেষ্ট জনপ্রিয়। ব্র্যান্ডটি বিভিন্ন দামের স্মার্ট টিভি ভারতে অফার করে। তবে গতবছর Xiaomi-র আরেকটি ব্র্যান্ড Redmi, ৯৮ ইঞ্চি টিভি লঞ্চ করে তাদের প্রোডাক্ট পোর্টফোলিও বাড়াতে শুরু করে। গতমাসেই তারা ৮৬ ইঞ্চির আরেকটি টিভি লঞ্চ করেছে। এই টিভিগুলিই ভারতের মত প্রতিযোগিতামূলক বাজারে আনতে চাইছে মানু কুমার জৈনরা।

রেডমি নোট ১০ সিরিজের লঞ্চ ইভেন্টে শেয়ার করা ২০ সেকেন্ডের টিজার ভিডিও তে যদিও টিভিটির নাম জানানো হয়নি। এমনকি এর সাইজও উল্লেখ নেই। কেবল সাইজ বোঝাতে ‘XL’ কথাটি ব্যবহার করা হয়েছে। পাশাপাশি টেলিভিশনের ডিজাইনের এক ঝলক টিজারে দেখা গেছে।

Redmi Max TV 86 স্পেসিফিকেশন ও ফিচার

চীনে লঞ্চ হওয়া ৮৬ ইঞ্চির এই টিভিতে এলইডি-ব্যাকলিট এলসিডি প্যানেল বর্তমান, যার রেজোলিউশন ৩৮৪০x২১৬০ পিক্সেল (4K)। এই টিভির ডিসপ্লের অন্যান্য ফিচারের মধ্যে আছে এইচডিআর ১০/১০ প্লাস সাপোর্ট, ডলবি ভিশন, ১৭৮॰ ভিউয়িং এঙ্গেল। Redmi Max TV 86 নামে আসা এই টিভিতে ব্যবহার করা হয়েছে কোয়াড কোর প্রসেসর (আর্ম কর্টেক্স-এ৭৩) আর্ম মালি-জি৫২ এমসি১ জিপিইউ সাথে মিলবে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। টিভির তিনটি HDMI পোর্টের মধ্যে একটি হল HDMI 2.0 পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন