Redmi Watch একগুচ্ছ হেল্থ ট্র্যাকিং ফিচার সহ লঞ্চ হল, দাম সাধ্যের মধ্যে

redmi-watch-launched-in-india-with-10-days-battery-life-price-features

Xiaomi আজ ভারতে তাদের নতুন স্মার্টফোন Redmi Note 10S লঞ্চ করেছে। তবে এর পাশাপাশি কোম্পানিটি ভারতে তাদের রেডমি ব্র্যান্ডের প্রথম স্মার্টওয়াচ, Redmi Watch এর ওপর থেকেও পর্দা সরিয়েছে। সুবিধার কথা বললে, এই স্মার্টওয়াচে পাওয়া যাবে বড় ডিসপ্লে-ব্যাটারি, ২০০টিরও বেশি ওয়াচ ফেস এবং হেল্থ ট্র্যাকিংয়ের নানাবিধ ফিচার। পাঠকদের জানিয়ে রাখি, স্মার্টওয়াচটি গত ডিসেম্বরে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া Mi Watch Lite-এর রিব্র্যান্ডেড ভার্সন, এটি জানুয়ারিতে ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সার্টিফিকেশন পেয়েছিল। তবে রিব্র্যান্ডেড সংস্করণ হওয়া সত্ত্বেও এতে কিছু আপগ্রেড ফিচার বর্তমান।

Redmi Watch-এর স্পেসিফিকেশন, ফিচার

রেডমি ওয়াচ ১.৪ ইঞ্চির TFT LCD ডিসপ্লে সহ এসেছে, যার স্ক্রিন রেজোলিউশন ৩২০x৩২০ পিক্সেল এবং পিক ব্রাইটনেস ৩৫০ নিট। এছাড়া বর্গাকৃতি ডায়ালের এই ঘড়িতে স্ক্রিন প্রোটেকশনের জন্য ২.৫ ডি কার্ভড গ্লাস ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের ডানদিকে সিঙ্গেল বাটন রয়েছে। এদিকে Redmi Watch জল প্রতিরোধী 5ATM রেটিং প্রাপ্ত এবং এতে ২০০টিরও বেশি ওয়াচ ফেসের সুবিধা পাওয়া যাবে। আবার পাওয়ারের জন্য এতে ২৩০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি বিদ্যমান, যা ফুল চার্জ হতে ২ ঘন্টারও কম সময় নেবে। নির্মাতা সংস্থার মতে একক চার্জে এবং সাধারণ ব্যবহারে স্মার্টওয়াচটি ১০ দিন চলবে; তবে পাওয়ার সেভিং মোড অন থাকলে ১২ দিন অবধি ব্যাটারি ব্যাকআপ পরিলক্ষিত হবে। এছাড়া এটির ওজন মাত্র ৩৫ গ্রাম।

অন্যান্য ফিচারের কথা বললে, এই নতুন স্মার্টওয়াচে পিপিজি হার্ট রেট সেন্সর, থ্রি-অ্যাক্সিস অ্যাক্সেলারেশন সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর, ব্যারোমিটার, জাইরোস্কোপ এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। তাছাড়াও ইউজাররা এতে হাঁটাচলা, সাইক্লিং, দৌড়ানো, সাঁতার কাটার মতো এগারোটি স্পোর্টস বা ওয়ার্কআউট মোড পাবেন। এমনকি এর হার্ট রেট মনিটরিং, স্লিপ ট্র্যাকিং, SpO2 এবং সিডেন্টারি মনিটরিং ফিচারের মাধ্যমে হার্ট রেট, ঘুম, শ্বাস-প্রশ্বাস, বায়ুচাপ ইত্যাদি পর্যবেক্ষণ করা যাবে। আবার এটি কানেক্টেড ডিভাইসের নোটিফিকেশন অ্যাক্সেস, মিউজিক প্লেব্যাক কন্ট্রোল, অ্যালার্ম সেট সহ বিভিন্ন সুবিধা দেবে। কানেক্টিভিটির জন্য স্মার্টওয়াচটিতে জিপিএস এবং গ্লোনাস (GLONASS) এবং ব্লুটুথ ৫.১ সাপোর্ট রয়েছে।

Redmi Watch-এর দাম, প্রাপ্যতা :

ভারতে রেডমি ওয়াচের দাম রাখা হয়েছে ৩,৯৯৯ টাকা। এটি কালো, নীল এবং আইভরি,এই তিনটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। পাশাপাশি এটির চারটি স্ট্র্যাপ কালারও (কালো, নীল, আইভরি এবং অলিভ) পাওয়া যাবে। আগামী ২৫শে মে থেকে এটি ফ্লিপকার্ট, সংস্থার ওয়েবসাইট (mi.com) এবং Mi হোম স্টোরের মাধ্যমে কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.