Redmi Note 10S এর সাথে ১৩ মে ভারতে আসছে Redmi Watch

Redmi watch to launch in India on 13 may along with redmi note 10S

Xiaomi সম্ভবত তাদের Redmi ব্র্যান্ডকে জনপ্রিয়তার শিখরে নিয়ে যাওয়ার পরিকল্পনা নিয়েছে। কোম্পানির প্রথম গেমিং স্মার্টফোন হিসেবে কয়েক সপ্তাহ আগেই এই সাব ব্র্যান্ডের অধীনে লঞ্চ করা হয়েছে Redmi K40 Game Enhanched Edition। এবার রেডমির স্মার্টওয়াচ কেও আমরা শীঘ্রই ভারতের বাজারে দেখব। চীনা টেক জায়ান্টটি ১৩ মে ভারতে Redmi Watch লঞ্চ করবে। প্রসঙ্গত ওইদিন Redmi Note 10S-এর ওপর থেকেও পর্দা সরানো হবে। সম্প্রতি কোম্পানি একটি টিজার প্রকাশ্যে এনেছে, যেখানে অনেকটা স্মার্টওয়াচের মতো দেখতে একটি নতুন ওয়্যারেবেল ডিভাইস লঞ্চ হওয়ার ইঙ্গিত রয়েছে। সংস্থাটি যদিও আসন্ন প্রোডাক্টটির কোনো নাম প্রকাশ করেনি, তবে এটি গত বছর নভেম্বরে চীনে আত্মপ্রকাশ করা Redmi Watch হতে পারে বলে মনে করা হচ্ছে।

রেডমি ইন্ডিয়া টুইটারে এই নতুন প্রোডাক্টটির লঞ্চের ব্যাপারে আভাস দিয়েছে, এবং এর জন্য একটি মাইক্রোসাইটও তৈরি করেছে। সেখানে আসন্ন স্মার্টওয়াচটির কিছু স্পেসিফিকেশন নজরে এসেছে, যার মধ্যে রয়েছে বিল্ট-ইন GPS/GLONASS, ১১ টি স্পোর্টস মোড, স্লিপ মনিটরিং, হার্ট রেট মনিটরিং, এবং গাইডেড ব্রিদিং। এছাড়াও, এতে ২০০ টিরও বেশি ওয়াচ ফেস সিলেক্ট করা যাবে।

আমরা Redmi Watch কেও এই ফিচার সহ লঞ্চ হতে দেখেছিলাম। এছাড়াও রেডমি ওয়াচের ডায়ালে ৩২০x৩২০ পিক্সেল রেজোলিউশনের ১.৪ ইঞ্চি এইচডি কালার ডিসপ্লে এবং উপরে ২.৫ ডি গ্লাস লেয়ার আছে।

রেডমি ওয়াচে সাইক্লিং, দৌড়ানো, সাঁতার কাটার মতো সাতটি স্পোর্টস মোড উপলদ্ধ । এছাড়াও আছে সহজেই কন্ট্যাক্টলেস পেমেন্ট করার জন্য অত্যাধুনিক NFC টেকনোলজি। এই স্মার্টওয়াচে ২৩০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ফুল চার্জ হতে ২ ঘন্টা সময় নেয়। সাধারণ ব্যবহারে এটি ৭ দিন ও পাওয়ার সেভিং মোড অন করে ১২ দিন পর্যন্ত ব্যবহার করা যাবে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, রেডমি ওয়াচের গ্লোবাল ভার্সন Mi Watch Lite-এ ১১ টি স্পোর্টস মোড আছে। এছাড়াও আছে ৯ দিনের ব্যাটারি ব্যাকআপ, ২০ টি কাস্টম ডায়াল, ২৪ ঘণ্টা হার্ট রেট মনিটর, ৫ ওয়াট চার্জিং সাপোর্ট, স্লিপ ট্র্যাকিং এবং সিডেন্টারি মনিটরিং ফিচার। এই ওয়াচে 5ATM রেটিং আছে, তাই ৫০ মিটার পর্যন্ত জলের গভীরতায় অক্ষত অবস্থায় এটি ঠিকঠাক কাজ করতে সক্ষম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন