Redmi আনছে IP68 সার্টিফায়েড এক দুর্দান্ত স্মার্টফোন, 120W ফাস্ট চার্জিং সাপোর্টও করবে

Redmi-র প্রথম IP68-সার্টিফায়েড স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে শাওমি

redmi-working-on-ip68-rating-and-120w-fast-charging-support-smartphone

বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) একাধিক ডিভাইস বাজারে এনেছে শাওমি। আর তাই যদি ভেবে থাকেন, বছরের দ্বিতীয়ার্ধে একটু ধীর গতিতে চলবে জনপ্রিয় চাইনিজ স্মার্টফোন ব্র্যান্ডটি, তাহলে আপনার ধারণা সম্পূর্ণ ভুল। একগুচ্ছ নতুন ডিভাইসের উপর কাজ করছে তারা। ২০২১ শেষ হওয়ার আগেই যাদের আত্মপ্রকাশ ঘটবে৷ প্রায়ই নানা মহল থেকে শাওমির আসন্ন ফোনগুলির ব্যাপারে বিভিন্ন তথ্য সামনে আসছে। আজ এমনই একটি চমকপ্রদ তথ্য প্রকাশ্যে এল। জল লাগলেও যাতে ফোন নষ্ট না হয়, সে ব্যাপারে বিশেষ গুরুত্ব দিচ্ছে সংস্থাটি। এক টিপস্টার জানাচ্ছেন, Redmi-র প্রথম IP68-সার্টিফায়েড স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে শাওমি।

জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের পোস্ট অনুসারে, জল ও ধুলো প্রতিরোধী এক IP68 রেটেড স্মার্টফোনের উপর কাজ করছে Xiaomi। যেটি Redmi ব্র্যান্ডেড হয়ে বাজারে আসবে। এতে ডুয়েল স্টিরিও স্পিকার থাকবে। এছাড়া ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে একে Redmi-র প্রথম IP68-সার্টিফায়েড স্মার্টফোন বলা যুক্তিসঙ্গত নয় বলেই মত একাংশের। কারণ, জাপানের বাজারে লঞ্চ হওয়া Redmi Note 10 JE-তে এই ওয়াটার ও ডাস্ট প্রুফিং স্ট্যান্ডার্ড রয়েছে। যদিও জাপানের বাইরে ফোনটি উপলব্ধ নয়।

অজানা রেডমি ফোনটির ব্যাপারে ওই দুটো তথ্যই আপাতত সামনে এসেছে। খুব শীঘ্রই ফোনটির সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু জানা যাবে বলে আশা করা যায়।

তবে এখন প্রশ্ন, রেডমির এই স্মার্টফোন কী নামে আসতে পারে। প্রথমে বলা যায় Redmi K40 Ultra-র কথা। আবার এটি যে Redmi K50 সিরিজের অর্ন্তগত নয়, সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। তা ছাড়া কে বলতে পারে, রেডমির নতুন লাইনআপের অধীনেও আসতে পারে এই স্মার্টফোন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷