Redmi X ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টের সাথে ১৫ ফেব্রুয়ারি হবে লঞ্চ, দাম ও স্পেসিফিকেশন

কয়েকটি ওয়েবসাইটে দাবি করা হয়েছে রেডমি এক্স ফোনটি রেডমি নোট ৭ প্রো নামে লঞ্চ করা হবে

কয়েকদিন আগেই চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ রেডমি নোট ৭ লঞ্চ করেছিল।এর একমাস যেতে না যেতেই তারা আরো একটি বাজেট ফোন নিয়ে কাজ শুরু করেছে।রিপোর্ট অনুযায়ী শাওমি ১৫ ফেব্রুয়ারি Redmi X লঞ্চ করতে পারে।সম্প্রতি চীনা সোশ্যাল মিডিয়াতে এই ফোনের একটি পোস্টার লিক হয়েছে।পোস্টারে দেখা গেছে ফোনটিতে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট থাকবে। যদিও কোম্পানির তরফ থেকে রেডমি এক্স সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।কয়েকটি ওয়েবসাইটে দাবি করা হয়েছে রেডমি এক্স ফোনটি রেডমি নোট ৭ প্রো নামে লঞ্চ করা হবে।আসুন জেনে নেই Redmi X বা Redmi Note 7 Pro এর সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন।

Redmi X বা Redmi Note 7 Pro ফিচার :

এই ফোন সম্পর্কে এখনো কোনো বিশেষ তথ্য পাওয়া যায়নি।তবে জিএসএম আরিনা থেকে জানা গেছে ফোনটি স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেটের সাথে লঞ্চ হতে পারে। আমরা জানি রেডমি নোট ৭ ফোনে স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর দেওয়া হয়েছিল।অর্থাৎ এই ফোনটি রেডমি নোট ৭ এর উন্নত সংস্করণ হবে বলেই মনে করা হচ্ছে।এছাড়াও ফটোগ্রাফির জন্য এই ফোনেও ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকতে পারে।রেডমি এক্স ৪ জিবি ও ৬ জিবি র‍্যামের সাথে আসার সম্ভাবনা।এছাড়াও এই ফোনে 32 জিবি ও 64 জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে।

Redmi X বা Redmi Note 7 Pro দাম 

যেহেতু কোম্পানির তরফে এই ফোন সম্পর্কে কিছু জানানো হয়নি,তাই এইমুহূর্তে এর সঠিক দাম বলা সম্ভব নয়। তবে ৯১মোবাইল থেকে জানা গেছে এর দাম হতে পারে ১৪১০০ টাকা।

Redmi Note 7 স্পেসিফিকেশন :

রেডমি নোট ৭ ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজোলিউশন ১০৮০×২৩৪০ পিক্সেল।স্ক্রিনের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ও ২.৫ ডি কার্ভাড গ্লাস আছে। এই ফোন ২.২ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৬০ অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে।ফোনটি ৩ জিবি,৪ জিবি ও ৬ জিবি র‍্যামের সাথে এসেছে।এছাড়াও ফোনে ৩২ জিবি ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার দেওয়া হয়েছে।যার প্রাথমিক ক্যামেরাটি Sony IMX586 সেন্সরের সাথে ৪৮ মেগাপিক্সেলের(f/1.8 অ্যাপারচার) এবং দ্বিতীয়টি LED ফ্লাশের সাথে ৫ মেগাপিক্সেলের।আবার সেলফির জন্য ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ফোনটিতে কুইক চার্জ প্রযুক্তি যুক্ত ৪০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

পড়ুন : Realme C1 2019 দাম ও ফিচার, ৮০০০ টাকার মধ্যে সেরা ফোন ?

Last Updated on