Redmi Y3 রিভিউ : বাজেট রেঞ্জে ‘পারফেক্ট সেলফি’ ফোন

  

ভারতে যে সমস্ত কোম্পানির মোবাইল ফোন ভীষণ জনপ্রিয় ,তাদের মধ্যে Xiaomi -র নাম ভীষণ ভাবে উপরের প্রথম তিনটি কোম্পানির মধ্যে থাকবে। এবছর Xiaomi আরো বেশী আত্মবিশ্বাসী তাদের প্রোডাক্ট লঞ্চ নিয়ে। Redmi note 7 সিরিজ এর সাকসেসফুল লঞ্চের পর তাদের নতুন ফোন Redmi Y3 ভারতে লঞ্চ করলো ।

Xiaomi Redmi Y3 এর ডিজাইন যথেষ্ট সুন্দর। এর ক্যামেরা ও হার্ডওয়্যার যথেষ্ট ভালো । ফোনটির স্টোরেজ ক্যাপাসিটি দু ভাগে ভাগ করা হয়েছে- 3gb+32gb ও 4gb+64gb ।

3gb+32gb এর দাম যথাক্রমে 9,999 টাকা ও 4gb+64gb এর দাম 11,999 টাকা। Redmi Y3 পাওয়া যাবে তিনটি রঙে যথাক্রমে কালো,নীল, এবং লাল। এর মধ্যে “Bold red” রঙ টি সব থেকে সুন্দর ও চকচকে। এটি বেশি চোখ টানে।

ডিজাইন এর কথা আরো বললে বলা যায় যে এটির পুরোটাই Gorilla glass 5 দিয়ে ঢাকা। এবং এতে ডট নচ ডিসপ্লেও আছে। এটি অনেকটা Redmi Note 7 এর মতো দেখতে শুধু এর ধার গুলো আরো বেশি মসৃণ। এক নজরেই এটি গ্রাহক এর মন কাড়বে।

Xiaomi এর বাকি ফোন গুলির মতো Redmi Y3 পারফরম্যান্স এর দিক থেকেও সেরা। মাল্টিটাস্কিং এর ক্ষেত্রেও এটি যথেষ্টই দ্রুতগতির। ব্যাটারি লাইফ ও যথেষ্ট ভালো ।একবার পুরো চার্জ দিলে প্রায় দেড়দিন মতো চলে যায়। তবে এর সবথেকে আকর্ষণীয় অংশটি হলো এর সেলফি ক্যামেরার ব্যাপারটি মানে এর ফ্রন্ট ক্যামেরা, যা 32 মেগাপিক্সেলের। যদিও পোর্টেট মোডে সেলফি নিয়ে বেশ একটু সমস্যা আছে যে ব্যাকগ্রাউন্ড পুরোপুরি ব্লার হয় না। কিন্তু লো লাইট মোডে এর ক্যামেরা দারুন কাজ করে । 14 মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরাও যথেষ্ট ভালো ।

Redmi Y3-র মুখ্য ফিচার : এই ফোনে 6.26 ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে আছে স্ন্যাপড্রাগন 625 প্রসেসর, 3 জিবি ও 4 জিবি র‌্যাম এবং 32জিবি ও 64 জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ 512 জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনের পিছনে আছে 12 ও 2 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং সামনে আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও এই ফোনে 10W ফাস্ট চার্জিং এর সাথে 4000 এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

পড়ুন : Realme C2 রিভিউ : 6,000 টাকার মধ্যে সেরা ফোন ?

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

REVIEW OVERVIEW
ডিসপ্লে এবং ডিজাইন
6.8
পারফরম্যান্স সফটওয়্যার
7.1
ক্যামেরা
7.5
ব্যাটারি
7.0
ভ্যালু ফর মানি
7