ইন্টেলের লেটেস্ট প্রসেসর সহ ফেব্রুয়ারিতে লঞ্চ হবে RedmiBook Pro 15 ল্যাপটপ

redmibook-pro-15-launch-date-announced-on-february-with-redmi-k40

আগামীমাসেই অর্থাৎ ফেব্রুয়ারিতে লঞ্চ হতে চলেছে RedmiBook Pro 15 ল্যাপটপ। আজ শাওমির তরফে টিজার পোস্ট করে রেডমিবুক প্রো ১৪ এর এই আপগ্রেড ভার্সনের লঞ্চ ডেট জানানো হয়েছে। যদিও কোম্পানি লাঞ্চের নির্দিষ্ট কোনো তারিখ এখনও জানায়নি। তবে পোস্টে বলা হয়েছে, আগামী মাসেই আসছে RedmiBook Pro 15। মনে করা হচ্ছে এই ইভেন্টেই লঞ্চ করা হবে Redmi K40 সিরিজ।

উইবো তে করা ওই পোস্টে শাওমি লিখেছে, ‘আমরা আপনাদের প্রত্যাশা বুঝতে পারি। নতুন RedmiBook Pro আগামী মাসেই আপনার জন্য আসছে। জানান আপনি কি চাইছেন।’ যদিও পোস্টে এই ল্যাপটপের স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত কিছুদিন আগেই বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে RedmiBook Pro 15, RedmiBook 15S ল্যাপটপ দুটিকে দেখা গিয়েছিল। এরমধ্যে প্রো ভার্সনে একাদশ প্রজন্ম ইন্টেল কোর আই৫ (Core i5-11300H) এবং আই৭ প্রসেসর থাকবে বলে জানা গেছে (Core i7-11370H CPU)। আবার এটি উইন্ডোজ ১০ ও ১৬ জিবি র‌্যাম সহ আসবে।

অন্যদিকে RedmiBook 15S এর দুটি মডেলের একটিতে Ryzen 5 5600H এবং অন্যটিতে Ryzen 7 5800H সিপিইউ থাকবে বলে জানা গেছে। এরমধ্যে প্রথম মডেল ৮ জিবি র‌্যাম ও ১৬ জিবি র‌্যাম সহ আসবে। আবার দ্বিতীয় মডেলে থাকবে কেবল ১৬ জিবি র‌্যাম বিকল্প।