২৫ ফেব্রুয়ারি লঞ্চ হবে RedmiBook Pro, থাকবে ইন্টেলের টাইগার লেক সিপিইউ

redmibook-pro-launch-date-set-on-25-february-along-with-k40-series

আগামী ২৫ ফেব্রুয়ারি Xiaomi তাদের ঘরেলু মার্কেটে লঞ্চ করতে চলেছে RedmiBook Pro ল্যাপটপ। এতে ইন্টেল ১১ জেনারেশন টাইগার লেক এইচপি৩৫ চিপ (Intel 11th Gen Tiger Lake H35) ব্যবহার করা হবে। এই বছর অনুষ্ঠিত CES 2021 ইভেন্টে ল্যাপটপটিকে সর্বপ্রথম জনসমক্ষে আনা হয়। যারপরেই নিশ্চিত হয়ে যায় শীঘ্রই রেডমিবুক প্রো লঞ্চ হতে চলেছে। অবশেষে গতকাল কোম্পানির তরফে একটি টিজার পোস্ট করে ল্যাপটপটির লঞ্চ ডেট ঘোষণা করা হয়।

চীনের মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম, উইবো তে Mi NoteBook অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করে RedmiBook Pro ল্যাপটপের লঞ্চ ডেট জানানো হয়েছে। জানিয়ে রাখি ওইদিন Redmi K40 সিরিজও লঞ্চ হবে। এই সিরিজে দুটি ফোন থাকতে পারে- K40 ও K40 Pro। যারমধ্যে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৮৭০ এবং প্রো ভার্সনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে।

RedmiBook Pro এর ডিজাইন ও স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রেডমিবুক প্রো মেটাল ডিজাইনের সাথে আসবে, যা প্রিমিয়াম ফিল দেবে। আবার এতে চার্জিংয়ের জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। সাথে এইচডিএমআই পোর্ট দেওয়া হবে। এতে ফুল সাইজ ব্যাকলিট কিবোর্ড দেওয়া হবে। আবার এতে ব্যবহার করা হবে ইন্টেল ১১ জেনারেশন টাইগার লেক এইচপি৩৫ চিপ। এটি একটি কোয়াড কোর প্রসেসর, যেটি গঠিত হয়েছে ১০এনএম সুপারফিন টেক এর ওপর। যেখানে Intel Iris Xe গ্রাফিক্স ও LPDDR4x র‌্যাম সাপোর্ট করবে। 

এদিকে মনে করা হচ্ছে RedmiBook Pro এর সাথে আরও একটি ভ্যারিয়েন্ট লঞ্চ করা হতে পারে। যার নাম হতে পারে RedmiBook Pro 15S। এতে AMD Ryzen প্রসেসর থাকবে। চীনের বাইরে রেডমিবুক প্রো, Mi NoteBook সিরিজের আওতায় লঞ্চ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন