ইন্টেলের নতুন 11th Gen Tiger Lake চিপ সহ লঞ্চ হল RedmiBook Pro

redmibook-pro-launched-with-intel-11th-gen-tiger-lake-h35

CES 2021 ইভেন্টে এবার চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের নতুন RedmiBook Pro লঞ্চ করলো। এতে ইন্টেল ১১ জেনারেশন টাইগার লেক এইচপি৩৫ চিপ (Intel 11th Gen Tiger Lake H35) ব্যবহার করা হয়েছে। শাওমি রেডমি বুক প্রো হল একটি আলট্রা থিন গেমিং ল্যাপটপ। সিপিইউ ছাড়াও এই ল্যাপটপের অন্যান্য ফিচারের বিষয়ে কোম্পানি জানায়নি। তবে আগামী মাসে RedmiBook Pro বাজারে আসবে বলে মনে হচ্ছে।

RedmiBook Pro ল্যাপটপে থাকবে Intel 11th Gen Tiger Lake H35

জনপ্রিয় কোম্পানি ইন্টেল ১১ জানুয়ারি থেকে শুরু হওয়া CES 2021 ইভেন্টে তাদের নতুন এই সিপিইউ Intel 11th Gen Tiger Lake H35 লঞ্চ করে। এরপর বেশ কয়েকটি কোম্পানি এই সিপিইউ এর সাথে আনা ল্যাপটপগুলি সামনে এনেছে। যেখানে আমরা সর্বপ্রথম Lenovo -র নাম জানতে পেরেছিলাম। এবার শাওমি ও তাদের নতুন ল্যাপটপ RedmiBook Pro তেও এই চিপ ব্যবহার করবে বলে জানিয়েছে।

জানিয়ে রাখি নতুন এই চিপ আলট্রা থিন গেমিং ল্যাপটপের জন্য বানানো হয়েছে। এটি গঠিত হয়েছে ১০এনএম সুপারফিন টেক এর ওপর। যেখানে  Intel Iris Xe গ্রাফিক্স ও LPDDR4x র‌্যাম সাপোর্ট করবে। এটি হাইয়ার পাওয়ার ও পারফরম্যান্স রেঞ্জ অফার করবে।

এদিকে RedmiBook Pro আগামী মাসেই বাজারে চলে আসবে বলে মনে হচ্ছে। কোম্পানি একে Redmi K40 সিরিজের সাথে লঞ্চ করতে পারে। যদিও এব্যাপারে নিশ্চিত কোনো তথ্য আমাদের কাছে নেই।