Jio -র জয়যাত্রা অব্যাহত, ৩ মাসে জুড়লো প্রায় ১ কোটি নতুন গ্রাহক

reliance-jio-2020-21-q1-performance-report-added-99-lakhs-new-users

টেলিকম মার্কেটে আসার পর থেকেই গ্রাহকদের জন্য দুর্দান্ত অফার এনেছিল Reliance Jio। ফ্রি অফার থেকে শুরু করে সস্তায় ডেটা, এই কারণেই কম সময়ের মধ্যে দেশের বৃহত্তম টেলিকম কোম্পানিতে পরিণত হয়েছে মুকেশ অম্বানিরা। গতকাল Reliance Jio তাদের ২০২০-২১ অর্থ বর্ষের প্রথম কোয়ার্টারের পারফরম্যান্স রিপোর্ট সামনে এনেছে। সেখানে দেখা গেছে কোম্পানি বছরের প্রথম তিনমাসে ৯৯ লক্ষ নতুন গ্রাহক পেয়েছে। যদিও গতবছর প্রথম কোয়ার্টারে কোম্পানি ১.৭৫ কোটি নতুন গ্রাহক পেয়েছিল। সেদিক থেকে রিলায়েন্স জিও এর জনপ্রিয়তা কিছুটা কমেছে বললে ভুল হবেনা।

এই রিপোর্টে জানানো হয়েছে, ৯৯ কোটি নতুন গ্রাহক পাওয়ার পর, কোম্পানির দখলে এখন মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৩৯.৮ কোটি। এছাড়াও গত বছরের প্রথম কোয়ার্টারের তুলনায় এবছর কোম্পানি নিট প্রফিট বেড়েছে ১৮২.৮ শতাংশ। এখন দেখার করোনা পরিস্থিতিতে দ্বিতীয় কোয়ার্টারে জিও কত নতুন গ্রাহক জুড়তে পারে।

চলতি বছরের ১৫ জুলাই জেনারেল মিটিং এ মুকেশ আম্বানি ঘোষণা করেছিলেন যে, ভারতে তারা প্রথম ৫জি টেকনোলজি নিয়ে আসবে। তিনি জানান , রিলায়েন্স জিও ভারতে ওয়ার্ল্ড ক্লাস ৫জি টেকনোলজি এবং সার্ভিস অফার করার জন্য প্রস্তুত। রিলায়েন্স জিও সম্পূর্ণরূপে ভারতীয় টেকনোলজি ব্যবহার করবে এই ৫জি সার্ভিস নিয়ে আসার জন্য। স্পেকট্রাম এসে গেলেই এই নতুন সার্ভিস এর ট্রায়াল শুরু করা হবে।

শুধু তাই নয়, গুগলের সাথে হাত মিলিয়ে জিও স্মার্টফোন আনছে বলেও খবর সামনে এসেছে। এই স্মার্টফোন ৫জি কানেক্টিভিটির সাথে আসবে। যার দামও তুলনামূলকভাবে কম বলে বলে জানা গেছে। ফলে জিও -র জয়যাত্রা অব্যাহত থাকবে বলেই মনে করছে টেলিকম মার্কেট বিশেষজ্ঞরা ।