রিলায়েন্স জিওর 4G ডেটা নাকি আইইউসি ভাউচার, জানুন কোথায় মিলছে অধিক সুবিধা

ভারতের বৃহত্তম টেলিকম কোম্পানি রিলায়েন্স জিও (Reliance Jio) কয়েকদিন আগেই তাদের ডেটা ভাউচার প্যাক আপডেট করেছে। এখানে এই প্ল্যানগুলিতে জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ফ্রি মিনিট ও দ্বিগুন ডেটা অফার করা হচ্ছে। এই প্ল্যানগুলি তাদের জন্য উপযুক্ত যারা নন জিও কল ও ডেটা বেশি ব্যবহার করে। এদিকে একইরকম সুবিধার সাথে জিওর আইইউসি ভাউচার ও উপলব্ধ। আসুন দেখে নিই কোথায় সুবিধা বেশি।

IUC এবং 4G ডেটা ভাউচার প্যাকের সুবিধা :

জিওর সবচেয়ে সস্তা আইইউসি টপ আপ ভাউচার হলো ১০ টাকার প্যাক। এখানে ৭.৪৭ টাকা টকটাইম বা ১২৪ মিনিট জিও থেকে অন্য নেটওয়ার্কে কলের জন্য ফ্রি মিনিট পাওয়া যায়। আবার এখানে ১ জিবি ডেটা ও দেওয়া হয়। এই ডেটা মাই জিও থেকে ম্যানুয়ালি অ্যাক্টিভেট করতে হয়। এদিকে ১১ টাকার ডেটা ভাউচার প্যাকে গ্রাহকরা ৮০০ এমবি ডেটা পাবে। সাথে ৭৫ নন-জিও মিনিট ও দেওয়া হবে। 

রিলায়েন্স জিওর অন্যান্য আইইউসি ভাউচারগুলি হল ২০ টাকার, ৫০ টাকার, ১০০ টাকার। এখানে যথাক্রমে ২৪৯ মিনিট, ৬৫৬ মিনিট ও ১,৩৬২ মিনিটি জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ফ্রি মিনিট দেওয়া হয়। আবার ২০ টাকায় ২ জিবি, ৫০ টাকায় ৫ জিবি এবং ১০০ টাকায় ১০ জিবি ডেটা পাওয়া যাবে।

আবার ডেটা ভাউচার প্যাকের কথা বললে ২১ টাকার প্ল্যানে জিও ২ জিবি ডেটার সাথে ২০০ মিনিট জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য অফার করবে। ৫১ টাকার প্ল্যানে গ্রাহকরা পাবে ৬জিবি ডেটার সাথে ৫০০ জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ফ্রি মিনিট। এছাড়াও ১০১ টাকার প্ল্যানে ১২ জিবি ডেটা ও ১,০০০ নন জিও মিনিট অফার করা হচ্ছে। 

কোথায় বেশি ফায়দা :

জিওর আইইউসি প্যাক ও ডেটা ভাউচার প্যাকের সুবিধা বিশ্লেষণ করলে বোঝা যায় যে যারা বেশি অন্য নেটওয়ার্কে কল করতে চায়, তাদের জন্য আইইউসি প্যাক ভালো। তবে যারা ডেটা ব্যবহার করতে চায়, তাদেরকে ডেটা ভাউচার প্যাক রিচার্জ করতে। উদাহরণস্বরূপ, ১০০ টাকায় আপনি ১,৩৬২ ফ্রি মিনিট পাবেন। সেখানে ১০১ টাকায় ১,০০০ মিনিট দেওয়া হচ্ছে। আবার ডেটার কথা বললে ১০০ টাকায় ১০ জিবি এবং ১০১ টাকায় ১২ জিবি ডেটা অফার করা হচ্ছে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।