দৈনিক ডেটা শেষ হয়ে যাচ্ছে? মাত্র ১১ টাকা থেকে শুরু Jio, Vi, Airtel ও BSNL-র ডেটা প্যাক

reliance-jio-airtel-vi-bsnl-data-vouchar-starting-rs-11-know-benefit

বর্তমানে আমরা সবাই ইন্টারনেটের ওপর ব্যাপকভাবে নির্ভরশীল হয়ে পড়েছি, যে কারণে ডেটা প্যাকের গুরুত্বও এখন আমাদের কাছে অপরিসীম। আনলিমিটেড প্ল্যান রিচার্জ করলেও, সেখানে বরাদ্দ দৈনিক ডেটা অনেক সময় পুরোদিন চলার আগেই শেষ হয়। উদাহরণস্বরূপ ধরা যাক, কোনো এক ইউজারের দৈনিক বরাদ্দ ডেটার পরিমাণ ১.৫ জিবি। কিন্তু কোনো একদিন হয়তো সেই ডেটা রাত বারোটার আগে সন্ধ্যে ৬ টা তেই শেষ হয়ে গেল। ফলে রাত বারোটায় পরের দিনের নির্ধারিত ডেটা পাওয়ার আগে ওই সময়টুকু কাজ চালানোর জন্য ইউজার একটি সস্তা বা কমদামি মূল্যের ডেটাপ্যাকের দরকার হয়। এই বিষয়টির কথা ভেবে দেশের জনপ্রিয় টেলিকম কোম্পানিগুলি নিয়ে এসেছে একগুচ্ছ এন্ট্রি-লেভেল ডেটা ভাউচার প্যাক। আসুন সেগুলির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Reliance Jio-এর এন্ট্রি-লেভেল ডেটা ভাউচার

ভারতের অন্য যে-কোনো টেলিকম অপারেটরের দেওয়া প্ল্যানগুলির মধ্যে Reliance Jio-র এন্ট্রি-লেভেল ডেটা ভাউচারটি সবচেয়ে সস্তা। এটির দাম মাত্র ১১ টাকা এবং ব্যবহারকারীদের ১ জিবি ডেটা প্রদান করে। এটির কোনো স্বতন্ত্র বৈধতা নেই এবং আপনার অ্যাক্টিভ আনলিমিটেড ডেটা প্ল্যানের মেয়াদ শেষ হলে এটির মেয়াদ শেষ হবে।
আপনি যদি আরও ডেটা চান, তাহলে Jio-র দ্বিতীয় সস্তা ডেটা ভাউচারটি ব্যবহার করতে পারেন, যার দাম ২১ টাকা এবং ২ জিবি ডেটা পাওয়া যাবে। এটিরও কোনো স্বতন্ত্র বৈধতা নেই, আপনার অ্যাক্টিভ আনলিমিটেড ডেটা প্ল্যানের মেয়াদ শেষ হলে এটিরও মেয়াদ শেষ হবে। তবে মনে রাখতে হবে যে, এই ভাউচারে অন্য কোনও সুবিধা অন্তর্ভুক্ত নেই।

Vodafone Idea-এর এন্ট্রি-লেভেল ডেটা ভাউচার

Jio-র পরে Vi দ্বিতীয় সবচেয়ে সস্তা এন্ট্রি-লেভেল ডেটা প্যাক অফার করে, যার মূল্য মাত্র ১৬ টাকা। এই ডেটা ভাউচারটির স্বতন্ত্র বৈধতা ১ দিন এবং ব্যবহারকারীদের কেবলমাত্র ১ জিবি ডেটা প্রদান করে। Vi-এর দ্বিতীয় সবচেয়ে সস্তা ডেটা প্যাকের দাম ৪৮ টাকা এবং এতে মোট ৩ জিবি ডেটা ও ২৮ দিনের স্বতন্ত্র বৈধতার সুবিধা রয়েছে। তবে এই ভাউচারেও অন্য কোনও সুবিধা পাওয়া যাবে না।

BSNL-এর এন্ট্রি-লেভেল ডেটা ভাউচার

BSNL-এর সবচেয়ে কমদামি এন্ট্রি-লেভেল ডেটা ভাউচারটির মূল্য হল ১৬ টাকা। এই ভাউচারের সাহায্যে ইউজাররা ২ জিবি ডেটা পান এবং ভাউচারটির স্বতন্ত্র মেয়াদ ১ দিন। BSNL-এর দ্বিতীয় সস্তা ভাউচারটির দাম ৫৬ টাকা এবং ইউজারদের ১০ দিনের জন্য Zing-এ বিনামূল্যে সাবস্ক্রিপশন সহ ১০ জিবি ডেটা ব্যবহারের সুযোগ দেয়। তবে মনে রাখবেন, BSNL-এর প্ল্যানগুলি জায়গা বিশেষে পরিবর্তিত হয়।

Airtel-এর এন্ট্রি-লেভেল ডেটা ভাউচার

Airtel-এর এন্ট্রি-লেভেল ডেটা ভাউচারটি অন্যান্য টেলিকম অপারেটরগুলির তুলনায় সবচেয়ে দামি। এর দাম ৪৮ টাকা, এতে মোট ৩ জিবি ডেটা পাওয়া যাবে এবং এর স্বতন্ত্র মেয়াদ ২৮ দিন। এটি Vi-এর দ্বিতীয় সস্তা ডেটা ভাউচারের সমতুল্য, যা বেশ অদ্ভুত। কারণ এয়ারটেল যদি একটি কমদামী ১ জিবি বা ২ জিবি ডেটা প্রদানকারী এন্ট্রি-লেভেল ডেটা ভাউচার নিয়ে আসত, তাহলে হয়তো গ্রাহকরা তুলনামূলকভাবে বেশি খুশি হত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।