২৫০ টাকার কমে Reliance Jio, Airtel ও Vi-র আনলিমিটেড কলিং ও ডেটা প্ল্যান দেখে নিন

reliance-jio-bharti-airtel-vodafone-idea-cheapest-28-days-validity-plan
Reliance Jio, Airtel, Vi-এর সস্তা প্ল্যান

প্রতিযোগিতার বাজারে আকর্ষণীয় প্রিপেইড অফার ছাড়া বর্তমানে কোনো টেলিকম গোষ্ঠীর পক্ষে গ্রাহক ধরে রাখা সম্ভব নয়। তাই রিলায়েন্স জিও (Reliance Jio), ভারতী এয়ারটেল (Bharati Airtel), ভোডাফোন-আইডিয়া (Vodafone-Idea)-র মতো প্রমুখ টেলিকম অপারেটর সংস্থাগুলি সর্বদাই নতুন নতুন রিচার্জ প্ল্যানে নিয়ে গ্রাহকের সামনে আবির্ভূত হয়। গ্রাহকেরাও তাদের চাহিদা অনুসারে উক্ত প্ল্যানগুলির মধ্যে থেকে সঠিক প্ল্যান চয়ন করে নেয় এবং পরিষেবা উপভোগ করে। এক্ষেত্রে মাসিক রিচার্জ প্ল্যানগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ বেশিরভাগ গ্রাহক সাধারণ অবস্থায় এই বিকল্পসমূহ বেছে নেয়। আজকের প্রতিবেদনে আমরা ভারতের প্রধান টেলিকম অপারেটর, Jio, Airtel, Vi-এর এমন কয়েকটি জনপ্রিয় মাসিক রিচার্জ প্ল্যানের ব্যাপারে কথা বলবো যা গ্রাহকদের একাধিক সুযোগ-সুবিধা প্রদান করে।

Reliance Jio -র ১৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

২৮ দিনের মেয়াদকাল সহ আগত রিলায়েন্স জিও’র ১৯৯ টাকার প্ল্যান রিচার্জ করলে দৈনিক ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা উপভোগ করা যাবে। এই বাজেটবান্ধব রিচার্জ বিকল্প উপভোক্তাদের মোট ৪২ জিবি দ্রুত গতির ইন্টারনেট ডেটা প্রদান করবে। এফইউপি (FUP) সীমা অতিক্রমের পরে ইন্টারনেট গতি ৬৪ কেবিপিএসে (Kbps) নেমে আসবে‌। বিকল্পটি Jio TV, Jio Cinema, Jio Cloud ও Jio Security সাবস্ক্রিপশনের সঙ্গে উপলব্ধ।

Airtel -এর ২৪৯ টাকার প্রিপেইড প্ল্যান

জিও’র তুলনায় এয়ারটেলের এই প্ল্যান সামান্য হলেও ব্যয়বহুল। তবে সুযোগ-সুবিধার দিক দিয়ে বিকল্পটি জিও’র বেনিফিটকে ছাপিয়ে যায়। এই প্ল্যান রিচার্জকারী দৈনিক ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস ও অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা উপভোগ করতে পারবেন। প্ল্যানটি ২৮ দিনের বৈধতা সহ এসেছে। একইসাথে প্ল্যানটি রিচার্জ করলে এক মাসের অ্যামাজন প্রাইম মোবাইল ভিডিও এডিশন (Amazon Prime Mobile Video Edition), এয়ারটেল এক্সস্ট্রিম প্রিমিয়াম (Airtel Xstream Premium), উইঙ্ক মিউজিক (Wynk Music) সাবস্ক্রিপশন ও অনলাইনে শ একাডেমির কনটেন্ট অ্যাক্সেসের সুবিধা পাওয়া যাবে। এছাড়া রিচার্জকারী বিনামূল্যে তিন মাসের জন্য অ্যাপোলো ২৪x৭ (Apollo 24×7) সাবস্ক্রিপশন পেয়ে যাবেন।

Vodafone-Idea বা Vi -এর ২৪৯ টাকার প্রিপেইড প্ল্যান

২৮ দিনের বৈধতা সঙ্গে আগত এই রিচার্জ বিকল্পটিও গ্রাহককে দৈনিক ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা প্রদান করবে। এছাড়া বিকল্পটি উইকেন্ড ডেটা রোলওভার সুবিধার সাথে এসেছে। এর ফলে গ্রাহক সারা সপ্তাহের অব্যবহৃত ডেটা সপ্তাহান্তে খরচ করার ছাড়পত্র পাবেন। উপরন্তু এই প্ল্যান ভিআই মুভিজ অ্যান্ড টিভি (Vi Movies & TV) সাবস্ক্রিপশন ও অল নাইট ডেটা বিঞ্জের সুবিধা প্রদান করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020