রিলায়েন্স জিও ফাইবার গোল্ড প্ল্যান আপনার জন্য সেরা বিকল্প, জানুন কারণ

ব্যবসায়িকভাবে কিছু দিন আগেই লঞ্চ হয়েছে Reliance JioFiber । এই ব্রডব্যান্ড পরিষেবায় মোট ৬ টি প্ল্যান এনেছে কোম্পানি। যে প্ল্যানগুলোর দাম ৬৯৯ টাকা থেকে শুরু হয়ে ৮,৪৯৯ টাকা পর্যন্ত আছে। ৬৯৯ টাকার প্ল্যানে গ্রাহকরা ১০০ এমবিপিএস স্পিডে ইন্টারনেট পরিষেবা পাবে। আবার ৮,৪৯৯ টাকার প্ল্যানে ১জিবিপিএস পর্যন্ত স্পিড থাকবে।

এব্যাপারে কোনো সন্দেহ নেই যে জিও তাদের ফাইবার গ্রাহকদেরকে বিভিন্ন রেঞ্জের প্ল্যান অফার করছে। তবে সব প্ল্যান মোটেই আপনার জন্য উপযুক নয়। তাই আপনাকে বুঝতে হবে কোন প্ল্যানটি আপনার জন্য সেরা বিকল্প হবে। আমরা আজ জিওর এই প্ল্যানগুলোর মধ্যে কোন প্ল্যানটি আপনার বাড়ি বা ছোটোখাটো অফিসের জন্য সেরা বিকল্প হবে তা জানাবো।

ঘরের জন্য দামি প্ল্যান নেওয়ার কোনো অর্থ নেই :

জিও তাদের ফাইবার কানেকশনে বাজেট রেঞ্জে ব্রোঞ্জ, সিলভার ও গোল্ড প্ল্যান এনেছে। আবার প্রিমিয়াম প্ল্যানের ক্যাটাগরিতে আছে ডায়মন্ড, প্ল্যাটিনাম, টাইটানিয়াম প্ল্যান। এরমধ্যে প্ল্যাটিনাম ও টাইটানিয়াম প্ল্যানে ১ জিবিপিএস স্পিড পাওয়া যাবে। ডায়মন্ড প্ল্যানে ৫০০ এমবিপিএস স্পিড দেওয়া হবে। এই প্রিমিয়াম প্ল্যানে সর্বোচ্চ ৫,০০০ জিবি ডেটা অফার করা হচ্ছে। যা আপনার বাড়ির চেয়ে বড়ো বড়ো অফিসে প্রয়োজন।

বাড়ির জন্য এই প্ল্যানগুলো নেওয়া মোটেই বুদ্ধিমানের কাজ নয় কারণ এতো ডেটা শেষ হবে না।আবার আমাদের লল্যাপটপ বা স্মার্টফোনেই এতো গতি কখনোই পাবোনা । বেশিরভাগ স্মার্টফোনে একটি নেটওয়ার্ক ইন্টারফেস কার্ড লাগানো থাকে যা ডিভাইসের ইন্টারনেট গতি ১ জিবিপিএসের নীচে রাখার জন্য কাজ করে।

বেস প্ল্যানগুলোতে অনেক কম ডেটা পাওয়া যায় :

অন্যদিকে জিও ফাইবারের বেস প্ল্যানগুলোর কথা বললে এতে ১০০ এমবিপিএস স্পিডে ইন্টারনেট পরিষেবা পাওয়া যাবে। আবার এই প্ল্যানে ১০০ জিবি বা ২০০ জিবি ইন্টারনেট ডেটা দেওয়া হবে। যা আপনার অনলাইন ভিডিও বেশি দেখলেই শেষ হয়ে যাবে। জিও এই দুই বেস প্ল্যান হলো ব্রোঞ্জ ও সিলভার প্ল্যান। তবে জিও ফাইবারের গোল্ড প্ল্যান কিন্তু আপনার বাড়ির বা ছোট অফিসের জন্য উপযুক্ত প্ল্যান। কেন বলছি?আসুন দেখে নিই তবে এই প্ল্যানের সুবিধা।

জিও ফাইবার গোল্ড প্ল্যান হলো আপনার জন্য সেরা বিকল্প :

জিও ফাইবার গোল্ড প্ল্যানের মাসিক মূল্য ১,২৯৯ টাকা। এখানে ২৫০ এমবিপিএস স্পিডে ৫০০ জিবি ডেটা অফার করা হচ্ছে। অর্থাৎ আপনি অনলাইন ভিডিও বা কাজকর্ম বিনা বাধায় দেখতে বা করতে পারবেন। আবার প্রতিদিন প্রায় ১৬ জিবি ইন্টারনেট ডেটা পাবেন। যা আপনার বাড়ির কাজ সারতে যথেষ্ট। অন্যান্য প্ল্যানের মতো এই প্ল্যানেও OTT অ্যাপের্ বিনামূল্যে সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

পড়ুন : টাটা স্কাই, ডিস টিভি ও D2H ১২০ দিন পর্যন্ত বিনামূল্যে টিভি দেখার সুযোগ দিচ্ছে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!