JioBook ল্যাপটপের দাম ফাঁস! কতটা সস্তায় আসছে জেনে নিন

আজ একটি নতুন রিপোর্টে JioBook ল্যাপটপের দাম ফাঁস হয়েছে

reliance-jio-jiobook-laptop-price-in-india-leaked-expected-specifications

মাত্র দু-তিন আগেই Reliance Jio (রিলায়েন্স জিও)-র JioBook (জিওবুক) নামের ল্যাপটপকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস অর্থাৎ BIS-এর সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। সেখানে নতুন ল্যাপটপটি তিনটি মডেল নম্বর (NB1118QMW, NB1148QMW এবং NB1112MM) সহ তালিকাভুক্ত হয়েছে। এতে, স্বাভাবিকভাবেই বাজারের একাংশ দাবি করছেন যে, মুকেশ আম্বানির টেলিকম সংস্থাটি JioBook ল্যাপটপকে তিনটি মডেলে লঞ্চ করবে। এছাড়া টিপস্টাররা আসন্ন এই ল্যাপটপের সম্ভাব্য ফিচার সামনে এনেছেন। তবে আজ একটি নতুন রিপোর্টে JioBook ল্যাপটপের দাম ফাঁস হয়েছে।

JioBook ল্যাপটপের দাম (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, জিওবুক ল্যাপটপ ৩০,০০০ টাকার রেঞ্জে আসবে। যদিও রিপোর্টে তিনটি মডেলের প্রত্যেকটির দাম জানানো হয়নি।

JioBook ল্যাপটপে কী ফিচার থাকবে?

বাজার দখলের আগ্রাসী মনোভাব নিয়ে এগিয়ে চলা জিওর অন্যতম বাজি হতে পারে আসন্ন জিওবুক ল্যাপটপ। একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে যে এতে 4G LTE কানেকশন থাকবে। আবার কোয়ালকম টেকনোলজিসের প্রোডাক্ট ম্যানেজমেন্টের সিনিয়র ডিরেক্টর মিগুয়েল নুনেসের পুরনো বিবৃতি অনুযায়ী, জিওবুক, কোয়ালকমের ১১ ন্যানোমিটার (11-nm) স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেটে চলতে পারে। এতে ৪ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত eMMC 5.1 স্টোরেজ থাকতে পারে।

এদিকে এক্সডিএ ডেভেলপার্সের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, টেলকোটি তার ল্যাপটপের জন্য চীনের ব্লু ব্যাঙ্ক কমিউনিকেশন টেকনোলজির সাথে অংশীদারিত্ব করেছে। এতে কাস্টম অ্যান্ড্রয়েড ওএস (JioOS) থাকবে।

কবে বাজারে আসবে JioBook ল্যাপটপ?

বলে রাখি, জিওবুকের ভেভেলপ সেপ্টেম্বর ২০২০ সালে (প্রায় এক বছর আগে) শুরু হয়েছিল। এখন সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হওয়ায়, এটির কাজ সম্পন্ন হয়েছে বলে ধরে নেওয়া যায়। সেক্ষেত্রে আশা করা যায় যে ল্যাপটপটি দীপাবলির সময়ে ঘোষিত হবে এবং আগামী বছরের প্রথমার্ধে বাজারে পা রাখবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.