বিমানের মধ্যে পাবেন ডেটা, কল ও SMS এর সুবিধা, Reliance Jio আনলো নতুন প্ল্যান

reliance-jio-launched-in-flight-connectivity-plans-starting-499-and-ir-with-wifi-calling-plan

কয়েকদিন আগেই Reliance Jio পোস্টপেড গ্রাহকদের জন্য Postpaid Plus প্ল্যান ঘোষণা করার সময় ইন ফ্লাইট কানেক্টিভিটি অফার করার বিষয়ে জানিয়েছিল। যারপর আজ কোম্পানি ২২ টি এয়ারলাইন এর সাথে হাত মিলিয়ে ৪৯৯ টাকা থেকে ৯৯৯ টাকা পর্যন্ত তিনটি ইন ফ্লাইট কানেক্টিভিটি প্ল্যান লঞ্চ করলো। এদের প্রত্যেকটির ভ্যালিডিটি ১ দিন। এই প্ল্যানগুলি প্রিপেড ও পোস্টপেড গ্রাহকদের জন্য আনা হয়েছে। এছাড়াও জিও ১,১০২ টাকা ও ১,২০২ টাকার নতুন দুটি ইন্টারন্যাশনাল রোমিং ভ্যালু প্যাক লঞ্চ করেছে। আসুন এই প্ল্যানগুলির সুবিধা জেনে নিই।

রিলায়েন্স জিও ৪৯৯, ৬৯৯ ও ৯৯৯ টাকার ইন ফ্লাইট প্যাক

প্রথমে বলি ৪৯৯ টাকার প্ল্যানের কথা, এই প্ল্যানে ২৫০ এমবি ডেটা, ১০০ মিনিট আউটগোয়িং ভয়েস কলের সুবিধা ও ১০০ এসএমএস পাওয়া যাবে। আবার ৬৯৯ টাকার প্ল্যানে ৪৯৯ টাকার সমস্ত সুবিধা সহ ৫০০ এমবি ডেটা অফার করা হবে। এছাড়া ৯৯৯ টাকার প্ল্যানে পাওয়া যাবে ১ জিবি ডেটা। সাথে ভয়েস কলের জন্য ১০০ মিনিট ও ১০০ টি এসএমএস দেওয়া হবে।

মনে রাখবেন এখানে কোনো প্যাকে ইনকামিং কলের সুবিধা নেই। তবে এসএমএস আসবে। আবার এখানে ১ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে।

কোন ২২ টি এয়ারলাইনের সাথে হাত মিলিয়েছে Reliance Jio

 আগেই বলেছি রিলায়েন্স জিওর ইন ফ্লাইট কানেক্টিভিটি প্যাক ২২ টি এয়ারলাইনে কাজ করবে। যদিও এর মধ্যে Air Serbia, Alitalia, Biman Bangladesh Airlines, Egypt Air, Emirates, Etihad Airways, Euro wings, Kuwait Airways, Malaysia Airlines, Malindo Air, SAS Scandinavian Airlines, SWISS, Uzbekistan Airways এবং Virgin Atlantic এয়ারলাইনগুলিতে ভয়েস, ডেটা ও এসএমএস সুবিধা পাওয়া যাবে।

তবে Aer Lingus, Cathay Pacific, Egypt Air, EVA Air, Lufthansa, Singapore Airlines, TAP Air Portugal, এবং Turkish Airlines – এই এয়ারলাইনগুলিতে কেবল ডেটা ও এসএমএস সুবিধা মিলবে।

Reliance Jio ১,১০২ ও ১,২০২ টাকার প্ল্যান

রিলায়েন্স জিওর ১,১০২ টাকার প্যাকে ৯৩৩.২০ টাকা টকটাইম পাওয়া যাবে। আবার ১,২০২ টাকার প্ল্যানে ১,০১৮.৬৪ টাকা টকটাইম পাওয়া যাবে।এই প্ল্যানগুলির ভ্যালিডিটি ২৮ দিন। এখানে ওয়াই-ফাই কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। এরমধ্যে ১,১০২ টাকার প্ল্যানটি ১০০ টি দেশে এবং ১,২০২ টাকার প্ল্যানটি ১৭০ টি দেশে বৈধ। এই প্ল্যানগুলিতে ইনকামিং কলগুলির জন্য ১ টাকা চার্জ (ওয়াইফাই) নেওয়া হবে। আবার ওয়াইফাই এর মাধ্যমে ভয়েস কল করলে ১ টাকা প্রতি মিনিটে চার্জ করা হবে।