Reliance Jio মাত্র ১২৭ টাকা থেকে আনলো চমৎকার পাঁচটি প্ল্যান, নেই কোনো FUP লিমিট

reliance-jio-launches-rs-127-rs-247-rs-447-rs-597-rs-2397-plan-without-data-fup-limit

গ্রাহকদের সুবিধার কথা ভেবে Reliance Jio নিয়ে এলো নতুন পাঁচটি প্রিপেড প্ল্যান। এই প্ল্যানগুলি ব্যবহারকারীদের আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক ১০০টি এসএমএস এবং নির্দিষ্ট পরিমাণ ডেটা সুবিধা প্রদান করবে। এখন প্রশ্ন উঠতে পারে প্ল্যানগুলিতে এমন কি বিশেষত্ব আছে যার জন্য আমরা আলাদা করে এদের সম্পর্কে বলতে বাধ্য হচ্ছি? সবথেকে বড় কথা প্রথম সারির টেলিকম সংস্থা হিসেবে রিলায়েন্স জিও (Reliance Jio) উপভোক্তাদের জন্য এর আগেও আনলিমিটেড ভয়েস কলিং ও আকর্ষণীয় ডেটা প্ল্যান অফার করেছে। কিন্তু নতুন পাঁচটি রিচার্জ প্ল্যান, পূর্বের সমস্ত প্ল্যানগুলির থেকে অনেকটাই আলাদা, কেননা পাঁচটি রিচার্জ বিকল্পেই আকর্ষণীয় ডেটা সুবিধার সাথে থাকছে কোনরকম ফেয়ার ইউজেস পলিসির অনুপস্থিতি। সুতরাং দেরী না করে চলুন এদের সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

আমরা জানি যে বেশিরভাগ ডেটা প্ল্যান একটি নির্দিষ্ট ফেয়ার ইউজেস পলিসির সঙ্গে এসে থাকে। সাধারণত যেসব প্ল্যান রিচার্জ করলে আমরা আনলিমিটেড ডেটা ব্যবহারের সুবিধা পেয়ে যাই, সেই সমস্ত ক্ষেত্রেও দৈনিক ডেটা ব্যবহারকে একটি নির্দিষ্ট পরিমাণ বা সীমার মধ্যে বেঁধে দেওয়া হয়। অর্থাৎ দিনে আপনি সেই পরিমাণের অতিরিক্ত ডেটা ব্যবহার করতে পারবেন না। এই ব্যবস্থার সবথেকে বড় অসুবিধা এই যে খুব প্রয়োজন পড়লেও আপনার পক্ষে অফুরন্ত ডেটার সম্পূর্ণ লাভ ওঠানো সম্ভব নয়। অপরপক্ষে যখন আপনার চাহিদা কম, তখন ফেয়ার ইউজেস পলিসির সীমায় বেঁধে দেওয়া ডেটা পরিমাণ পড়ে পড়ে নষ্ট হলেও আপনার কিছু করার থাকে না। এখন ফেয়ার ইউজেস পলিসির অনুপস্থিতিতে গ্রাহকেরা উক্ত অসুবিধার হাত থেকে রেহাই পাবেন। এর ফলে গ্রাহকেরা প্রয়োজন অনুযায়ী নিজস্ব ডেটা খরচ করতে পারবেন। অর্থাৎ দরকার পড়লে একদিনের মধ্যেও তার পক্ষে পুরো প্ল্যানের সর্বমোট ডেটা পরিমাণ ব্যবহার করে ফেলা সম্ভব।

সুতরাং এটা স্পষ্ট যে খুব ভেবেচিন্তেই রিলায়েন্স জিও তাদের গ্রাহকদের জন্য নতুন পাঁচটি রিচার্জ প্ল্যান সামনে এনেছে। প্ল্যানগুলি স্বল্প, মধ্য এবং দীর্ঘকালীন মেয়াদে উপলব্ধ। এক্ষেত্রে সর্বনিম্ন প্ল্যানের রিচার্জ মূল্য ১২৭ টাকা। এরপর রয়েছে যথাক্রমে ২৪৭, ৪৪৭, ৫৯৭ এবং সর্বোচ্চ ২,৩৯৭ টাকার প্ল্যান। জিও’র নতুন ১২৭ টাকার রিচার্জ বিকল্পটি ১৫ দিনের মেয়াদ সহ এসেছে। এতে আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক ১০০ এসএমএস প্রেরণ সহ মোট ১২ জিবি ডেটা ব্যবহারের লাভ ওঠানো যাবে এবং বলা বাহুল্য যে এক্ষেত্রে কোন ফেয়ার ইউজেস পলিসির বিধিনিষেধ নেই।

প্রথমটির মতো রিলায়েন্স জিও’র অপর চারটি প্ল্যানেও অফুরন্ত ভয়েস কলিং এবং দিনে ১০০টি পাঠানোর সুবিধা রয়েছে। তবে ডেটা পরিমাণ এবং মেয়াদকালের ক্ষেত্রে রয়েছে বড় পার্থক্য। যেমন ২৪৭ টাকার রিচার্জ বিকল্পটি ৩০ দিনের মেয়াদ সহ এসেছে যেখানে গ্রাহক মোট ২৫ জিবি ডেটা খরচের সুবিধা পাবেন। ৪৪৭ টাকার প্ল্যানে রয়েছে ৬০ দিনের ভ্যালিডিটি যা ৫০ জিবি ডেটা খরচের সুবিধা সহ এসেছে।

৫৯৭ এবং ২,৩৯৭ টাকার রিচার্জ বিকল্প দুটি যথাক্রমে ৯০ ও ৩৬৫ দিনের মেয়াদকালের সঙ্গে এসেছে। ৫৯৭ টাকার বিকল্পে গ্রাহক ৭৫ জিবি ডেটা এবং অন্তিম বা সর্বোচ্চ মূল্যের প্ল্যানে তিনি মোট ৩৬৫ জিবি ডেটা ব্যবহারের সুবিধা পেয়ে যাবেন। ফেয়ার ইউজেস পলিসির বিধিনিষেধ না থাকায় বরাদ্দ সমস্ত ডেটা তিনি নিজের ইচ্ছেমতো কয়েকদিনের ব্যবধানে কিংবা সম্পূর্ণ মেয়াদকাল জুড়েও খরচ করতে পারেন। অর্থাৎ এই বিষয়ে কোন সন্দেহ নেই যে ভয়েস কলিং এবং এসএমএস প্রেরণের পাশাপাশি রিলায়েন্স জিও’র (Reliance Jio) নতুন পাঁচ রিচার্জ প্ল্যান গ্রাহকদের ডেটা ব্যবহারের ক্ষেত্রেও সম্পূর্ণ দুশ্চিন্তামুক্ত করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020