Reliance Jio আনলো ৩৪৯৯ টাকার দুর্দান্ত প্ল্যান, ৩৬৫ দিন রোজ ৩ জিবি ডেটা ও আনলিমিটেড কল

reliance-jio-launches-rs-3499-prepaid-plan-with-365-days-validity-perday-3gb-data
Reliance Jio ৩৪৯৯ টাকার প্রিপেইড প্ল্যানের বেনিফিট

ভারতের অন্যতম শীর্ষস্থানীয় টেলিকম সংস্থা Reliance Jio বিগত কয়েক সপ্তাহে কয়েকটি প্রিপেইড প্ল্যানে বদল এনেছে। তবে আজ টেলিকম সংস্থাটি একপ্রকার চুপি চুপি ৩,৪৯৯ টাকার একটি নতুন প্ল্যান লঞ্চ করলো। রিলায়েন্স জিও-র তরফে কোনো আনুষ্ঠানিক ঘোষণা না করা হলেও, অফিসিয়াল ওয়েবসাইট বা মোবাইল অ্যাপে এই প্ল্যানটির বেনিফিট সম্পর্কে জানা গেছে। রিলায়েন্স জিও-র ৩,৪৯৯ টাকার এই নয়া প্ল্যানটি পুরো ১ বছরের ভ্যালিডিটি প্রদান করবে। শুধু তাই নয়, সাথে ৩ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড ভয়েস কল সহ একাধিক জিও অ্যাপের সাবস্ক্রিপশনও পাওয়া যাবে। তাই, যেসকল ব্যক্তি দৈনিক ২ জিবির অধিক ইন্টারনেট ডেটা সম্পন্ন দীর্ঘমেয়াদি প্ল্যানের খোঁজ করছেন, তাদের জন্য জিও-র এই প্ল্যানটি এককথায় আদর্শ। আসুন Reliance Jio-র ৩,৪৯৯ টাকার প্রিপেইড প্ল্যানটির বেনিফিট সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Reliance Jio ৩,৪৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

এখনো অবধি, ৩ জিবি দৈনিক ডেটা প্যাকগুলির মধ্যে ৯৯৯ টাকার প্ল্যানটি জিও-র সর্বাধিক বৈধতা সম্পন্ন প্রিপেইড প্ল্যান ছিল। এটির বৈধতা ৮৪ দিনের। কিন্তু সদ্য লঞ্চ হওয়া, রিলায়েন্স জিও-র ৩,৪৯৯ টাকার প্রিপেইড প্ল্যানটি বর্তমানে ‘সর্বাধিক বৈধতা সম্পন্ন প্ল্যানের’ শিরোপাটি ছিনিয়ে নিয়েছে। কারণ এই প্ল্যানটির অধীনে ইউজারদের, প্রত্যহ ৩ জিবি ডেটা সরবরাহ করা হবে ৩৬৫ দিন বা পুরো ১ বছরের জন্য। অর্থাৎ, ১ বছরে মোট ১,০৯৫ জিবি ডেটা অফার করবে সংস্থাটি। শুধু তাই নয়, দিনের নির্ধারিত ডেটা লিমিট বা FUP (Fair Usage Policy) ডেটা নিঃশেষ হয়ে গেলেও ইউজারদের কোনো চিন্তা নেই। কারণ তখন ইন্টারনেট গতি হ্রাস পেয়ে হয়ে যাবে, ৬৪ কেবিপিএস।

এছাড়া, জিও-র অন্যান্য প্ল্যানের ন্যায় এটিতেও, ট্রুলি আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএস পাঠানোর সুবিধা উপভোগ করা যাবে। সাথে অতিরিক্ত বেনিফিটের মধ্যে, JioTV, JioCinema, JioSecurity, JioCloud এবং JioNews অ্যাপগুলির অ্যাক্সেসও পাওয়া যাবে।

প্রসঙ্গত, উক্ত প্ল্যানটিকে লঞ্চ করার দরুন Reliance Jio, ১ বছরের জন্য দৈনিক ৩ জিবি ডেটা সরবরাহকারী প্রথম ভারতীয় বেসরকারী টেলিকম অপারেটর হয়ে উঠেছে। কারণ, এখনও অবধি, Bharti Airtel এবং Vodafone Idea সহ অন্যান্য প্রাইভেট অপারেটরা তাদের ইউজারদের, ৩ জিবি দৈনিক ডেটা প্ল্যান অফার করলেও, সেগুলির সময়সীমা থাকতো মাত্র ৮৪ দিনের।

যাইহোক, জিও-র সবচেয়ে ব্যয়বহুল এই প্রিপেইড প্ল্যানটিতে আনলিমিটেড ডেটা বা ভয়েস কলের মতো বেসিক সুযোগ-সুবিধার সাথে অতিরিক্ত বেনিফিট হিসাবে যাবতীয় জিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া গেলেও, সংস্থাটি Disney+ Hotstar VIP -এর ফ্রি অ্যাক্সেস অথবা বোনাস ডেটার অপশন রাখলে হয়তো প্ল্যানটি আরো লোভনীয় হতে পারতো, বলে আমাদের মত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।