মাত্র ৩৯ টাকায় কল ও ডেটা, Reliance Jio-র ধারে কাছে নেই Airtel, Vi, BSNL

reliance-jio-offering-calling-and-data-benefit-at-rs-39-plan-vi-airtal-bsnl-compare
Reliance Jio-র ৩৯ টাকা প্ল্যানের সুবিধা জেনে নিন

Reliance Jio (রিলায়েন্স জিও)-র প্ল্যান পোর্টফোলিওর বৈচিত্র্যের কথা কমবেশি আমাদের সকলেরই জানা। কিন্তু ভারতের শীর্ষস্থানীয় এই টেলিকম অপারেটরটি মাসিক এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনাগুলির পাশাপাশি যে সমস্ত ছোটোখাটো প্ল্যান (পড়ুন খুচরো প্ল্যান) সরবরাহ করে, সেগুলি সম্পর্কে অনেকেই অবগত নন। কোনো গ্রাহকের যদি সস্তায় সীমিত সময়ের জন্য ডেটা এবং কলিংয়ের সুবিধা প্রয়োজন হয়, তাহলে কিন্তু এই জাতীয় প্ল্যানগুলি বেশ সহায়ক হতে পারে। কীভাবে? যারা জানেন না তাদের বলে রাখি, জিও, এই মুহূর্তে নিজের ফিচার ফোন ইউজারদের জন্য ৩৯ টাকার একটি স্বল্পমেয়াদী প্ল্যান সরবরাহ করে, যাতে দৈনিক ডেটা পাওয়া যায়। তাছাড়াও এই প্রিপেইড প্ল্যানে মেলে আনলিমিটেড কলিংয়ের সুবিধাও। আসুন রিলায়েন্স জিও-র ৩৯ টাকার প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনে নিই এবং অন্যান্য টেলকোগুলির এই ধরনের কোনো প্ল্যান আছে কিনা দেখে নেওয়া যাক।

Reliance Jio-র ৩৯ টাকা প্ল্যানের সুবিধা

জিওর এই প্ল্যানে ইউজারদের প্রতিদিন ১০০ এমবি করে ডেটা দেওয়া হয়। এটির বৈধতা ১৪ দিন, অর্থাৎ দু সপ্তাহের রিচার্জে ইউজাররা এতে মোট ১,৪০০ এমবি ডেটা পাবেন। এছাড়াও প্ল্যানটিতে আনলিমিটেড কলের সুবিধা মেলে। সাথে থাকে জিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশনও। তবে জানিয়ে রাখি, এতে কোনো এসএমএসের বেনিফিট পাওয়া যায়না এবং জিও ফোন (Jio Phone) ইউজার ব্যতীত কেউই এই প্ল্যান রিচার্জ করতে পারবেন না।

অন্যান্য কোম্পানির সাশ্রয়ী মূল্যের প্ল্যান

সস্তায় কলিং বা ইন্টারনেট ব্যবহার করার জন্য Bharti Airtel (ভারতী এয়ারটেল)-এর ১৯ টাকার একটি প্ল্যান রয়েছে। এর মেয়াদ ২ দিন এবং এতে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, ২০০ এমবি ডেটার সুবিধা পাওয়া যায়।

অন্যদিকে Vi (ভোডাফোন আইডিয়া) ৪৯ টাকার বেসিক প্ল্যান সরবরাহ করে, যাতে ৩৮ টাকার টকটাইম, ১০০ এমবি ডেটা এবং ২৮ দিনের মেয়াদ মেলে। আবার অ্যাপ থেকে এটি রিচার্জ করলে গ্রাহকরা অতিরিক্ত ২০০ এমবি ডেটার সুবিধা উপভোগ করতে পারেন। এছাড়া রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড)-এরও একটি ৪৯ টাকার প্ল্যান রয়েছে। এটি রিচার্জ করলে ২৪ দিনের মেয়াদে ১০০ মিনিট ভয়েস কলিং, ২ জিবি ডেটা এবং ১০০টি এসএমএস পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.