কিস্তিতে কেনা যাবে JioPhone Next, পাঁচটি ব্যাংকের সাথে হাত মেলালো Jio

JioPhone Next দুটি ভ্যারিয়েন্টে আসতে পারে, দাম শুরু হতে পারে ৩,৪৯৯ টাকা থেকে

reliance-jio-partners-with-five-banks-to-finance-for-jiophone-next

JioPhone Next-কে কেন্দ্র করে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। আগামী ১০ সেপ্টেম্বর Reliance Jio ভারতে এই সাশ্রয়ী মূল্যের 4G স্মার্টফোন নিয়ে আসছে। Google-এর সাথে হাত মিলিয়ে এই ফোনটি ডেভেলপ করেছে Jio, যা তারা এ বছর রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (RIL) ৪৪ তম বার্ষিক সাধারণ সভায় সামনে এনেছিল। লঞ্চ হওয়ার আগে বিভিন্ন রিপোর্টে এই সাশ্রয়ী মূল্যের ফোনটি সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে আসছে। সম্প্রতি ইকোনমিক টাইমসের রিপোর্ট থেকে জানা গেছে যে, রিলায়েন্স জিও তার সাশ্রয়ী মূল্যের 4G স্মার্টফোন, JioPhone Next বিক্রির জন্য পাঁচটি ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ হয়েছে। এর ফলে ক্রেতারা ফোনটি কেনার সময় ঋণ পাবেন। প্রতিবেদনে আরও বলা হয়েছে, টেলিকম মেজরটি আগামী ছয় মাসের মধ্যে ৫ কোটি JioPhone Next ইউনিট বিক্রির লক্ষ্যমাত্রা নিয়েছে।

JioPhone Next-র জন্য এই ব্যাংকগুলি কয়েক হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে

রিপোর্টে বলা হয়েছে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI), পিরামল ক্যাপিটাল, আইডিএফসি ফার্স্ট এবং ডিএমআই ফাইন্যান্স প্রত্যেকেই জিওফোন নেক্সট ফোনের জন্য ১০,০০০ কোটি টাকা বিনিয়োগের আশ্বাস দিয়েছে। এছাড়াও, আরও চারটি নন-ব্যাঙ্কিং ফিনান্সিয়াল কোম্পানি (NBFC) ২,৫০০ কোটি টাকার ক্রেডিট সাপোর্টের আশ্বাস দিয়েছে।

JioPhone Next দুটি ভ্যারিয়েন্টে আসতে পারে

শোনা যাচ্ছে যে, JioPhone Next দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এর বেসিক ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ৫,০০০ টাকার কম (৩,৪৯৯ টাকা) এবং অ্যাডভান্সড ভ্যারিয়েন্ট আসবে ৭,০০০ টাকার রেঞ্জে। Google-এর সাথে অংশীদারিত্বে ডেভেলপড এই জিওফোন নেক্সট ৪জি স্মার্টফোন উৎপাদনের জন্য রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (RIL), UTL Neolyncs-কে অর্ডার দিয়েছে।

Reliance Jio চাইছে ৫০০ মিলিয়ন গ্রাহকবেস বানাতে

সাশ্রয়ী মূল্যের এই ফোনটি লঞ্চ করার মাধ্যমে ব্যবসায়িক ক্ষেত্রে Reliance নিজের সংস্থাকে যে অনেকটাই এগিয়ে নিয়ে যেতে চলেছে, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য। জুনের শেষে জিও-র দখলে আছে ৪৪১ মিলিয়ন গ্রাহক, তবে সংস্থাটি তার গ্রাহকসংখ্যা ৫০০ মিলিয়নে নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে বলে জানা গেছে, যার বাস্তবায়নে JioPhone Next বেশ খানিকটা সাহায্য করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।