রিলায়েন্স জিও গ্রাহকদের জন্য খারাপ খবর, সুবিধা কমলো রোজ ২ জিবি ডেটা প্যাকের

reliance-jio

ফের খারাপ খবর রিলায়েন্স জিও গ্রাহকদের জন্য। ২০১৬ সালে বাজারে আসার পর রিলায়েন্স জিওর সাথে ‘অফার’ নামটি জড়িয়ে গিয়েছিল। তবে ধীরে ধীরে গ্রাহকদের হতাশ করছে কোম্পানি। ডিসেম্বরে প্রায় ৪২ শতাংশ পর্যন্ত প্ল্যানের দাম বাড়িয়েছিল জিও। তবে তাতেও হয়তো সন্তুষ্ট নয় কোম্পানি। আর সেই কারণেই বর্তমান প্ল্যানের সুবিধাও একে একে কমিয়ে দেওয়া হচ্ছে। সম্প্রতি Jio ওয়ার্ক ফ্রম হোম প্ল্যান এনেছে। যেখানে ১৫১ টাকার, ২০১ টাকার ও ২৫১ টাকার প্ল্যানগুলি আছে। আপনাকে জানিয়ে দিই ২৫১ টাকার প্ল্যান আগেই এনেছিল জিও। সেখানে প্রতিদিন ২ জিবি ডেটা দেওয়া হত। তবে নতুন ওয়ার্ক ফ্রম হোম প্ল্যানে ২৫১ টাকায় অনেক কম ডেটা পাবে গ্রাহকরা। আসুন এই সম্পর্কে বিস্তারিত জানি।

আগের ২৫১ টাকার সুবিধা :

২৫১ টাকার প্ল্যান ছিল কোম্পানির সবচেয়ে বড়ো ডেটা ভাউচার প্যাক। যেখানে গ্রাহকদের রোজ ২ জিবি ডেটা দেওয়া হতো। এই প্ল্যানের বৈধতা ছিল ৫১ দিন। অর্থাৎ মোট ১০২ জিবি ডেটা দেওয়া হত। এই প্ল্যানে কোনো কলের সুবিধা পাওয়া যেত না। কোম্পানি এই প্ল্যানটি তাদের জন্য এনেছিল যারা বেশি ডেটা ব্যবহার করে।

এখন ২৫১ টাকায় পাওয়া যাবে :

এখন ২৫১ টাকার ডেটা প্যাকে গ্রাহকরা মোট ৫০ জিবি ডেটা পাবে। যদিও এখানে কোনো কলিং সুবিধা নেই। এছাড়াও এই প্ল্যানের কোনো বৈধতা নেই। আপনার বর্তমান প্ল্যানের ভ্যালিডিটি যেদিন শেষ হবে ততদিন আপনি এই প্ল্যানটি ব্যবহার করতে পারবেন। যদিও আগের থেকে ২৫১ টাকায় কম সুবিধা পাবে গ্রাহকরা। কারণ আগে যেখানে ২৫১ টাকায় মোট ১০২ জিবি পাওয়া যেত, এখন তা কমিয়ে ৫০ জিবি করা হয়েছে।

১৫১ টাকা ও ২০১ টাকার প্ল্যানের সুবিধা :

রিলায়েন্স জিও ১৫১ টাকার প্ল্যানে মোট ৩০ জিবি ডেটা অফার করবে। আবার ৪০ জিবি ডেটা পাওয়া যাবে ২০১ টাকায়। এই প্ল্যান দুটির ও কোনো বৈধতা নেই।